বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:০৬ অপরাহ্ন

আজ রাতেই বাড়ি ফিরবে উহান ফেরত ৩১২ বাংলাদেশি

আজ রাতেই বাড়ি ফিরবে উহান ফেরত ৩১২ বাংলাদেশি

চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা শেষে রাতেই বাড়ি ফিরতে পারবেন ৩১২ বাংলাদেশি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক মীরজাদী সেব্রিনা।শনিবার দুপুরে আইইডিসিআরের নিজ কার্যালয়ে এক ব্রিফিংয়ে এক কথা জানান তিনি।

তিনি বলেন, ৩১২ জনের স্বাস্থ্য পরীক্ষা বিকেলে শুরু হয়ে শেষ হবে রাত ১০টায়। যাতায়াতে সমস্যা মনে করলে রাতে থেকে রোববার সকালেও যেতে পারবেন উহান ফেরতরা। চাইলে রোববার সকাল পর্যন্ত হজ ক্যাম্পে থাকতে পারবেন। এসময় উহান ফেরতদের সঙ্গে স্বাস্থ্য অধিদপ্তর অতিরিক্ত সতর্কতা হিসেবে মাস্ক ও স্যানিটাইজার দিয়ে দিবে বলেও জানান তিনি।

আইইডিসিআরের পরিচালক বলেন, এখান থেকে চলে যাওয়ার পর তাদের করণীয় কি? সেবিষয়ে পরামর্শ দেয়া হবে। পাশাপাশি স্ক্রিনিং ফর্মও পূরণ করানো হবে।

তিনি আরো বলেন, হজক্যাম্পে থাকা ৩১২ জন কোনো ভাবেই রোগী না। এদের বিষয়ে সবাইকে যত্নশীল হতে হবে। গণমাধ্যম-ফেইসবুক বা অন্যকোনো সামাজিক যোগযোগ মাধ্যমে তাদের পরিচয় প্রকাশ না করার কথা বলা হয়েছে। বাড়ি ফিরে যাওয়ার পর সেই এলাকায় যাতে আতঙ্ক না ছড়ায় সেজন্যই এই অনুরোধ করেন সাব্রিনা।

মীরজাদী সেব্রিনা জানান, সর্বক্ষেত্রে এই ৩১২ জনকে অবশ্যই আইইডিসিআরের সঙ্গে যোগাযোগ রক্ষা করতে হবে। চীন থেকে ফিরলেই যে করোনা ভাইরাস নিয়ে আসছেন এমনটা ভাবার কোনো কারণ নেই। এতে আতঙ্কিত না হয়ে সাবধানতা অবলম্বন করার পরামর্শ দেন তিনি।

এরআগে, এদের মধ্যে প্রথমে ৮ ও পরে ৩ জন মোট ১১ জনকে পরীক্ষা করা হয়েছে। তাদের কারো শরীরেই করোনা ভাইরাসের কোনো উপস্থিতি পাওয়া যায়নি। আর তাই সব ধরনের ঝুঁকিমুক্ত হওয়ায় তাদের নিজ বাড়িতে যেতে দেওয়া হচ্ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 208,018 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby