মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:২৪ অপরাহ্ন

শিরোনাম
বরিশালে মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার বরগুনায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ বরিশালে ওয়ার্ডের বরাদ্দকৃত সারের ডিলার বিক্রির অভিযোগ, কৃষকের ভোগান্তি ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি: ডিএমপি আগৈলঝাড়ায় প্রশাসনের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট ও চায়না দুয়ারী জাল জব্দ আর্জেন্টিনা ব্রাজিল নিয়ে চাঁদপুরে তর্ক গড়ালো খুন পর্যন্ত। বরিশালে লঞ্চ চলাচল শুরু হওয়ায় সাধারন যাত্রীদের মাঝে ফিরেছে স্বস্তি পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বরিশালে আ’লীগের কর্মসূচি ঘোষণা বরিশালে জমি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা, স্ত্রী গ্রেফতার সারাদেশে হাসপাতালে আরও ৩৬৬ ডেঙ্গুরোগী
আবারও নারী বিশ্বকাপের শিরোপা জিতলো অস্ট্রেলিয়া

আবারও নারী বিশ্বকাপের শিরোপা জিতলো অস্ট্রেলিয়া

MELBOURNE, AUSTRALIA - MARCH 08: Megan Schutt of Australia is congratulated by team mates after getting the wicket of Shafali Verma of India during the ICC Women's T20 Cricket World Cup Final match between India and Australia at the Melbourne Cricket Ground on March 08, 2020 in Melbourne, Australia. (Photo by Quinn Rooney-ICC/ICC via Getty Images)

আজ ‘বিশ্ব নারী দিবস’। আর তার বড় বিজ্ঞাপন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ভারতকে ৮৫ রানে হারিয়ে পঞ্চমবারের মত বিশ্বকাপ শিরোপার স্বাদ পেয়েছে অস্ট্রেলিয়া। এই নিয়ে সাত আসরের মধ্যে পাঁচবারই চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে অস্ট্রেলিয়া প্রথমে ব্যাট করতে নামে। বেথ মুনির অপরাজিত ৭৮ ও আলিসা হিলির ৭৫ রানের ইনিংসে ভর করে ৪ উইকেট হারিয়ে ১৮৪ রান সংগ্রহ করে। সেই রান তাড়া করতে নেমে ১৯.১ ওভারে ৯৯ রানে অলআউট হয় ভারত।

এদিন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টসে জিতে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৮৪ রান করে অস্ট্রেলিয়া। উড়ন্ত সূচনা এনে দেন অ্যালিসা হেলি ও বেথ মুনি।

দলীয় ১১৫ রানে রাধা যাদবের বলে উইকেট ছাড়ার আগে ৩৯ বলে সাত চার ও পাঁচ ছক্কায় ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলেন ওপেনার হিলি। অন্যদিকে, ৫৪ বলে দশ চারে ৭৮ রানে অপরাজিত থাকেন অপর ওপেনার বেথ মুনি। ভারতের বোলারদের মধ্যে দিপ্তি শর্মা ৩৮ রানে দুটি উইকেট নেন। একটি করে উইকেট নেন পুনম যাদব ও রাধা যাদব।

রান তাড়া করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ভারত। দ্বিতীয় বলেই ফেরেন শেফালি ভার্মা। ১৬ বছর বয়সী ভার্মা ফেরেন মাত্র ২ রানে। দ্বিতীয় ওভারে রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে যান। সেই ওভারেই ষষ্ঠ বলে জেমাইমা রডরিগেজ ক্যাচ দেন মিড অনে। দ্বিতীয় ওভারের শেষে দুই উইকেট হারিয়ে ভারতের রান দাঁড়িয়েছিল মাত্র ৮।

৩.১ ওভারে পড়ে তৃতীয় উইকেট। আউট হন স্মৃতি মন্ধানা (১১)। সোফি মলিনিউক্সের বলে ক্যারিকে ক্যাচ দেন তিনি। এরপর মারতে গিয়ে ক্যাচ তুলেন অধিনায়ক হরমনপ্রীত (৪)। জোনাসেনের বলে তার ক্যাচ ধরেন গার্ডনার। পাওয়ারপ্লের ছয় ওভারের মধ্যেই চার উইকেট হারিয়ে ফেলে ভারত।

ভারতের পঞ্চম উইকেট পড়ে ৫৮ রানে। ১১.৩ ওভারে কিমিন্সের বলে ফিরে যান ভেদা কৃষ্ণমূর্তি (১৯)। তানিয়ার জায়গায় এই সময় ‘কনকাসন সাব’ হিসেবে ব্যাট করতে আসেন রিচা ঘোষ। প্রথম দলে ছিলেন না তিনি। কিন্তু হঠাৎ পাওয়া এই সুযোগ কাজে লাগাতে পারেননি রিচা। ১৮ বলে ১৮ করে ফিরলেন তিনি। দীপ্তি শর্মা (৩৩) ও শিখা পাণ্ডে (২) অবশ্য তার আগেই ফিরে গিয়েছিলেন।

শেষপর্যন্ত ১৯.১ ওভারে ৯৯ রানে অলআউট হয়েছে ভারত। অস্ট্রেলিয়ার পক্ষে বল হাতে একাই ৪ উইকেট নিয়েছেন মেগান স্কট।এছাড়া জেস জোনাসেন শিকার করেছেন ৩টি উইকেট।

প্লেয়ার অব ম্যাচের পুরস্কার পেয়েছেন অস্ট্রেলিয়ার অ্যালিসা হিলি। প্লেয়ার অব দ্য টুর্নামেন্ট নির্বাচিত হয়েছেন বিথ মুনি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,614 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby