বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৯ অপরাহ্ন

আর মাত্র একদিন, যা থাকছে ১৭ মার্চের কর্মসূচিতে

আর মাত্র একদিন, যা থাকছে ১৭ মার্চের কর্মসূচিতে

১৯২০ সালের ১৭ মার্চ রাতে জন্মগ্রহণ করেন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর মাত্র একদিন পরেই সেই কাঙ্ক্ষিত জন্মশতবার্ষিকী। ১৭ মার্চের (মঙ্গলবার) সেই অনুষ্ঠানকে ঘিরে আওয়ামী লীগের পক্ষ থেকে নেয়া হয়েছে ভিন্নধর্মী সব কর্মসূচি।

করোনাভাইরাসের পরিস্থিতি বিবেচনায় মুজিববর্ষের মূল অনুষ্ঠান স্থগিত করে পরিবর্তিত পুনর্বিন্যাস কর্মসূচি ঘোষণা করেছে সরকার। সে অনুযায়ী সাজানো হয়েছে ১৭ মার্চের অনুষ্ঠানমালা।

সকাল সাড়ে ৬ টায় বঙ্গবন্ধু ভবন, কেন্দ্রীয় কার্যালয় এবং সারাদেশের আওয়ামী লীগের সংগঠনের সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন।

সকাল ৭টায় ধানমণ্ডির বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

সকাল ১০টায় বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের প্রতিনিধি দল টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করবেন। সেখানে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়া সেখানে শিশু সমাবেশ, গ্রন্থমেলা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হবে।

সকাল ৯টায় ওয়াইএমসিএ চ্যাপেল, মিরপুর-১০ এর খ্রিষ্টান সম্প্রদায়, সকাল ১০টায় রাজধানীর মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে বৌদ্ধ সম্প্রদায় এবং সকাল সাড়ে ১১টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে হিন্দু সম্প্রদায় প্রার্থনা। বাদ জোহর দেশের সকল মসজিদে দোয়া ও মিলাদ মাহফিল, মন্দির, প্যাগোডা, গির্জাসহ সকল উপাসনালয়ে দেশব্যাপী বিশেষ প্রার্থনা।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উদ্যোগে বনানী করাইল বস্তিতে এবং ঢাকা মহানগর দক্ষিণের উদ্যোগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররম এলাকায় এতিম ও দুস্থ মানুষের মাঝে খাবার ও মিষ্টি বিতরণ কর্মসূচি পালন করা হবে।

রাত ৮ টায় একযোগে সারাদেশে আতশবাজি ফোটানো হবে। ধানমণ্ডি ৩২-এ বঙ্গবন্ধু ভবন এবং কেন্দ্রীয় কার্যালয়ে আতশবাজি প্রদর্শনী করা হবে। এছাড়া আতশবাজির আয়োজন থাকবে সংসদ চত্বর, ধানমণ্ডি রবীন্দ্র সরোবর, সোহরাওয়ার্দী উদ্যান, হাতিরঝিলসহ বেশ কয়েকটি জায়গায়। ঢাকা ছাড়াও দেশের অন্যান্য জায়গায় একযোগে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আতশবাজি ফোটানো ও ফানুস ওড়ানো হবে।

রাত ৮টার পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাস্তবায়ন কমিটির আয়োজনে একযোগে সকল গণমাধ্যমে অনুষ্ঠান প্রচারিত হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 208,018 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby