বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:৪৭ অপরাহ্ন

উজিরপুরে প্রবাসীর মৎস্য ঘেরে বিষ প্রয়োগে ১০০ মন মাছ নিধন

উজিরপুরে প্রবাসীর মৎস্য ঘেরে বিষ প্রয়োগে ১০০ মন মাছ নিধন

বরিশালের উজিরপুরে পুর্ব শত্রুতার জেরে মৎস্য ঘেরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ । ঘটনাটি ঘটেছে উপজেলার সাতলা ইউনিয়নের মুড়ি বাড়ি কাঠাল বাগান এলাকায় ।

ভুক্তভোগী মৎস্য ব্যবসায়ী সাতলা এলাকার মৃত আঃ জব্বার মিয়ার পুত্র প্রবাস ফেরত শাহাজালাল মিয়া অভিযোগ করে বলেন গত ৬ মার্চ ভোর ৫ টার দিকে মৎস্য ঘেরের পাশে কয়েক জন লোক দেখতে পেয়ে তার ভাবি শিমু বেগম ডাক চিৎকার দিলে দূর্বৃত্তরা পালিয়ে যায় । পরবর্তীতে সূর্যোদয়ের সাথে সাথে তাপমাত্রা বৃদ্ধি পেলে ঘেরের মাছ মরে ভেসে উঠতে থাকে ।

তাৎক্ষণিকভাবে বিষয়টি সন্দেহ হলে মরা মাছ সংগ্রহ করে প্রথমে উজিরপুর মৎস্য কর্মকর্তার কার্যালয় নিয়ে গেলে তারা বরিশাল মৎস্য অফিসে যোগাযোগ করার পরামর্শ দিলে বরিশাল মৎস্য অফিস কাশিপুরস্থ মৎস্য হ্যাচারিতে নিয়ে পরীক্ষা করে তারা নিশ্চিত করে যে ঘেরে বিষ প্রয়োগের ফলে মাছের মারা গিয়েছে ।

শাহাজালাল আরো বলেন দীর্ঘদিন প্রবাসে থেকে সুবিধা করতে না পেরে দেশে এসে বিভিন্ন সংস্থার কাছ থেকে টাকা নিয়ে মুরগির ও মাছের খামারের ব্যবসা শুরু করেন ।বিষ প্রয়োগে চিতল ,মৃগেল ,রুই পুঠী ,শিং সহ বিভিন্ন প্রজাতির প্রায় ১০০ মন মাছ মরে ৮ লক্ষ টাকার ক্ষতি হয়েছে ফলে এখন নিঃস্ব হয়ে গেছি ।

এ ব্যাপারে উজিরপুর মডেল থানায় একই এলাকার মৃত ছত্তার মিয়ার পুত্র রুহুল আমিন (৩৫) আলামিন মিয়া (৩০) সোহেল মিয়া (২৮ ) সহ অজ্ঞাত নামা আসামি করে অভিযোগপত্র দাখিল করা হয়েছে , উল্লেখিতদের সাথে দীর্ঘদিন যাবত জমিজমা নিয়ে বিরোধ চলে আসছে এ নিয়ে তারা বিভিন্ন সময়ে হুমকি ধামকি দিয়ে আসছে ।

এ ব্যাপারে অভিযুক্ত রুহুল আমিন ঘটনা অস্বীকার করে বলেন পরিকল্পিতভাবে আমার পরিবারকে হেয় করতে এমন কান্ড ঘটানো হয়েছে । উজিরপুর মডেল থানার সহকারী উপপরিদর্শক বেলাল হোসেন ঘটনাস্থল পরিদর্শন করে তথ্য সংগ্রহ করা হয়েছে বলে জানিয়েছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby