মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৫৯ পূর্বাহ্ন

উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে চরমোনাই পীরের তিনদিনব্যাপী মাহফিল শুরু

উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে চরমোনাই পীরের তিনদিনব্যাপী মাহফিল শুরু

উদ্বোধনী বয়ানের মধ্য দিয়ে ঐতিহ্যবাহী চরমোনাই দরবারের তিনদিনব্যাপী মাহফিল শুরু হয়েছে।

আজ বুধবার (২৬ ফেব্রুয়ারী) বাদ জোহর কোরআন তেলোয়াতের পরে উদ্বোধনী বয়ান করেন চরমোনাই পীর আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মাদ রেউজল করীম।

এসময় তিনি বলেন, ‘আল্লাহকে পেতে হলে, জান্নাত পেতে হলে বেশি বেশি ইবাদত করতে হবে। যে এবাদতের মধ্যে কষ্ট বেশি তার সওয়াবও তত বেশি।’

পীর সাহেব চরমোনাই আরও বলেন, শুধু মাহফিলে আসলেই হবে না, সার্বক্ষণিক জিকিরে-ফিকিরে আল্লাহকে স্মরণ করতে হবে। আল্লাহর সান্নিধ্য পেতে হলে সবার আগে ঈমানকে মজবুত করতে হবে। কলবে আল্লাহর জিকির ধারণ করতে হবে। দুনিয়ার আরাম-আয়েশ ভুলে গিয়ে জিকির এবং ঈমানের সঙ্গে চলাফেরা করলে আল্লাহর সান্নিধ্য লাভ সম্ভব বলে স্মরণ করিয়ে দেন তিনি।

এ ছাড়া মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানি, মুফতি সৈয়দ মো. আবুল খায়ের, মরহুম পীর সাহেবের খলিফা মাওলানা আবদুর রশিদ (পীর সাহেব বরগুনা), আল্লামা নুরুল হুদা ফয়েজী (পীর সাহেব কারীমপুর) ও অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ (পীর সাহেব খুলনা) উপস্থিত থাকবেন।

এবার মুসল্লিদের জন্য মোট ৫টি মাঠে ১০ বর্গকিলোমিটারের বেশি প্যান্ডেলের ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তা ও শৃঙ্খলায় রয়েছে পুলিশ, র‌্যাব ছাড়াও নিজস্ব ব্যবস্থাপনায় প্রায় কয়েক হাজার স্বেচ্ছাসেবক ছাত্র, শিক্ষক ও মুরিদান-মুহি্ব্বিন।

আগত মুসল্লিদের স্বাস্থ্যসেবায় বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে থাকবে একটি দক্ষ মেডিকেল টিম কাজ করবে।

আগামী ২৯ শনিবার ফেব্রুয়ারি সকাল ৯টায় আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিল শেষ হবে। মাহফিল কমিটির পক্ষ থেকে দেশবাসীকে জিকিরের সঙ্গে মাহফিলে যোগদানের জন্য আহ্বান করা হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby