মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:৩৫ অপরাহ্ন

শিরোনাম
বরিশালে মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার বরগুনায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ বরিশালে ওয়ার্ডের বরাদ্দকৃত সারের ডিলার বিক্রির অভিযোগ, কৃষকের ভোগান্তি ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি: ডিএমপি আগৈলঝাড়ায় প্রশাসনের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট ও চায়না দুয়ারী জাল জব্দ আর্জেন্টিনা ব্রাজিল নিয়ে চাঁদপুরে তর্ক গড়ালো খুন পর্যন্ত। বরিশালে লঞ্চ চলাচল শুরু হওয়ায় সাধারন যাত্রীদের মাঝে ফিরেছে স্বস্তি পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বরিশালে আ’লীগের কর্মসূচি ঘোষণা বরিশালে জমি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা, স্ত্রী গ্রেফতার সারাদেশে হাসপাতালে আরও ৩৬৬ ডেঙ্গুরোগী
এবার করোনায় আক্রান্ত হলেন স্পেনের ফার্স্ট লেডি

এবার করোনায় আক্রান্ত হলেন স্পেনের ফার্স্ট লেডি

ইউরোপে ইতালির পর সবচেয়ে বেশি করোনা সংক্রামণের ঘটনা ঘটেছে স্পেনে। ফলে এই ভাইরাসের বিস্তার ঠেকাতে শুক্রবার দেশজুড়ে ১৫ দিনের জরুরি অবস্থা ঘোষণা করেছেন প্রেসিডেন্ট প্রেড্রো সানচেজ। এই ঘোষণার মাত্র কয়েক ঘণ্টা পরই তার স্ত্রী ও স্পেনের ফাস্ট লেডি করোনায় আক্রান্ত হয়েছেন বলে খবর এসেছে। সূত্র: দ্য স্ট্রেইটস টাইমস।

দ্য স্ট্রেইটস টাইমস জানায়, প্রেসিডেন্ট সানচেজের স্ত্রী বেগোনা গোমেজের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। তবে তিনি কোথায় কোয়ারেন্টাইন আছেন এবং কোথায় তাকে চিকিৎসা হচ্ছে এ বিষয়ে কিছুই জানায়নি পত্রিকাটি।

স্পেনে করোনায় শনিবার পর্যন্ত ১৯৩ জন মারা গেছে এবং মোট আক্রান্তের সংখ্যা ৬২৫০। এদের মধ্যে কেবল শুক্রবারই প্রাণ হারিয়েছেন ১২০ জন এবং রাতারাতি আক্রান্ত হয়েছেন ১৫০০ জন।

এর আগে করোনার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার প্রস্তুতি হিসাবে শুক্রবার দেশজুড়ে জরুরি অবস্থা জারি করেন প্রেসিডেন্ট সানচেজ।

ফলে খাবার ও ওষুধের দোকান ছাড়া সব ধরনের ব্যবসা প্রতিষ্ঠান ও দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ রয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান এবং সিনোমহল, থিয়েটার, নাইুটক্লাব ও সুইমিংপুলের মতো বিনোদনকেন্দ্রগুলোও। সব ধরনের খেলাধুলাও স্থগিত করা হয়েছে। এমনকি দেশটির বিচার কার্যক্রমও বন্ধ ঘোষণা করা হয়েছে।

দেশের ৪ কোটি ৭০ লাখ জনগোষ্ঠীকে ঘরে থাকার নির্দেশ দেয়া হয়েছে। খাবার কেনার মতো প্রয়োজনীয় কাজ ছাড়া তারা কেউ যাতে বাইরে না যায় সে বিষয়েও কড়া নির্দেশ দিয়েছেন প্রেসিডেন্ট সানচেজ।

শুক্রবার জাতির উদ্দেশে দেয়া এক টেলিভিশন ভাষণে প্রেসিডেন্ট বলেন, ‘জরুরি অবস্থার মেয়াদ শেষ হলে আমরা আমাদের কাজের রুটিনে ফিরে আসব এবং আবার আমাদের বন্ধু এবং প্রিয়জনদের সাথে দেখা করব,’

এসময় তিনি দেশের সমস্ত নাগরিককে ঘরে থাকার নির্দেশ দিয়ে বলেন, ‘কিন্তু সেই সময় না আসা পর্যন্ত আমরা যেন আমাদের প্রয়োজনীয় শক্তি অপচয় না করি এবং পথ না হারাই।’

প্রেসিডেন্টের এই ঘোষণার অল্প সময় পরেই স্পেন সরকার জানায়, সানচেজের স্ত্রী বেগোনা গোমেজের করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ এসেছে। অর্থাৎ তিনি করোনায় আক্রান্ত।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,614 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby