মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৮:৪২ পূর্বাহ্ন

এবার বড় পর্দায় আসছে সেই ‘বাকের ভাই’

এবার বড় পর্দায় আসছে সেই ‘বাকের ভাই’

একটা সময় বিটিভির নাটক দেখার জন্য দর্শকরা মুখিয়ে থাকতো। সেসময়ে প্রচারিত নাটকগুলোও ছিল ভিন্নমাত্রার ও ভিন্ন স্বাদের। নব্বই দশকের তুমুল জনপ্রিয়তা পাওয়া নাটকের মধ্যে একটি ছিল ‘কোথাও কেউ নেই’। কালজয়ী এই নাটকের প্রধান চরিত্রটির নাম ছিল ‘বাকের ভাই’। সেই চরিত্রে অভিনয় করে দর্শক নন্দিত হন অভিনেতা আসাদুজ্জামান নূর। সব শ্রেণির মানুষের কাছে এটি ব্যাপক গ্রহণযোগ্যতা পায়। এখনও দর্শক হৃদয়ে ঠাই পেয়ে আছেন নাটকের সেই কালজয়ী চরিত্রটি।

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদ সৃষ্টি এই চরিত্রটি এবার উঠে আসছে বড় পর্দায়। নির্মিত হতে যাচ্ছে সিনেমা। আর এটি নির্মাণ করবেন চিত্রপরিচালক ওয়াজেদ আলী সুমন। সিনেমাটির নাম ‘বাকের ভাই’। এর কাহিনী লিখছেন নন্দিত নাট্যকার ও ঔপন্যাসিক মাসুম রেজা।

গত মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতিতে ‘বাকের ভাই’ নামটি নিবন্ধন করেন নির্মাতা। এরই মধ্যে শুরু হয়েছে সিনেমাটির প্রি-প্রোডাকশনের কাজ।

এই বিষয়ে নির্মাতা ওয়াজেদ আলী সুমন বলেন, অনেকদিন ধরে একটা ভালো ও মৌলিক গল্পের সিনেমা নির্মাণের পরিকল্পনা করছিলাম। সে ভাবনা থেকেই ‘বাকের ভাই’ নিয়ে কাজ শুরু করেছি। এর গল্প লিখছেন মাসুম রেজা ভাই। পুরোপুরি মৌলিক একটি গল্পে সিনেমাটি নির্মিত হবে। তবে আমরা এখনো নায়ক-নায়িকা চূড়ান্ত করিনি।

‘কোথাও কেউ নেই’র গল্পের কিছুই থাকছে না এই সিনেমায়। পুরোপুরি নতুন ও মৌলিক গল্পে তৈরি করা হচ্ছে এটি। তবে বাকের ভাই চরিত্রটির বিশেষ কয়েকটি দিক এতে তুলে ধরা হবে। তাও একেবারে নতুন রূপে। যা একজন ভক্তের দৃষ্টি থেকে পর্দায় দেখানো হবে। এমনটাই জানান নাট্যকার মাসুম রেজা।

আগামী মার্চের শেষের দিকে সিনেমাটির শুটিং শুরু হওয়ার কথা রয়েছে। এর আগে শিল্পী নির্বাচন ও গল্পের কাজ সম্পন্ন হবে বলে জানা যায়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby