মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩, ১২:২৭ পূর্বাহ্ন

শিরোনাম
বরিশাল আসছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম বরিশাল নিউজ এডিটরস্ কাউন্সিল ও অনলাইন প্রেসক্লাবের যৌথ সভা অনুষ্ঠিত জিয়া প্রজন্মদলের ঢাকা বিভাগের সাংগঠনিক সম্পাদক হলেন, মামুনুর রহমান জয় মামুন খান মঠবাড়িয়ায় ৮ হাজার জাল টাকাসহ আটক ১ বরিশালে ট্রাকচাপায় নারী নিহত, ট্রাকসহ চালক আটক বাবুগঞ্জে ৬ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা বিতর্কিতদের দ্বারা বরিশাল জেলা স্বেচ্ছাসেবক দলের কমিটি গঠনে ত্যাগীরা বঞ্চিত; তৃণমূল কর্মীদের ক্ষোভ ভোলায় দেখা মিলছে না কাঙ্ক্ষিত ইলিশের ভোলায় অটোরিকশা-ট্রলি সংঘর্ষে নিহত ১ আগৈলঝাড়ায় পরিবারের সঙ্গে অভিমান করে স্কুলছাত্রীর মৃত্যু
এবার সাড়া ফেলেছে তরমুজের জিলাপি

এবার সাড়া ফেলেছে তরমুজের জিলাপি

খুলনায় সাড়া ফেলেছে তরমুজের, জিলাপি

 

ডেস্ক রিপোর্ট: খুলনায় ইফতারিতে নতুনত্ব এনেছে তরমুজের জিলাপি ও কাঁচা আমের জিলাপি। নগরীর খালিশপুরে চিত্রালী সিনেমা হলের সামনে ইসলামিয়া মিষ্টি ঘর নামে একটি দোকানে বিক্রি হচ্ছে এই জিলাপি। এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ায় এই জিলাপি ক্রেতাদের কাছে ব্যাপক সাড়া ফেলেছে।

 

যারা মিষ্টি জাতীয় খাবার পছন্দ করেন তাদের অনেকেই ইফতারিতে জিলাপি রাখেন। সাধারণ জিলাপি, শাহী জিলাপি ও রেশমি জিলাপির পর এবার এসেছে তরমুজের জিলাপি ও কাঁচা আমের জিলাপি।

 

নগরীর খালিশপুরে বিআইডিসি সড়কে চিত্রালি সিনেমা হলের সামনে ইসলামিয়া মিষ্টি ঘরে তৈরি করা হচ্ছে তরমুজ ও কাঁচা আমের জিলাপি। দোকান মালিক আবদুস সোবহান রিপন জানান, তিনি তার নিজস্ব চিন্তা থেকে গত ১৩ এপ্রিল তরমুজের জিলাপি তৈরি শুরু করেন। খুলনা অঞ্চলে অনেক তরমুজ উৎপাদিত হয়। সে কারণে চিন্তা করে দেখেন যে, তরমুজ দিয়ে কিছু একটা করা যায় কিনা। সেই চিন্তা থেকেই তরমুজের জিলাপি তৈরির বিষয়টি চূড়ান্ত করেন। এছাড়া কাঁচা আম দিয়েও জিলাপি তৈরি করছেন।

 

তিনি জানান, তরমুজ কেটে বিচি ও খোসা আলাদা করে তা ব্লিন্ডারে দিয়ে মিহি করা হয়। এরপর ময়দা ও ব্যাসনের সঙ্গে মিশিয়ে তেলে ভেজে তরমুজের জিলাপি তৈরি করা হয়। একইভাবে আমের খোসা ও আটি পৃথক করে ব্লিন্ডারে দিয়ে মিহি করা হয় এবং ময়দা ও ব্যাসনের সঙ্গে মিশিয়ে তেলে ভেজে কাঁচা আমের জিলাপি তৈরি করছেন তারা। এরপর চিনির শিরায় জিলাপি দেওয়া হয়।

রিপনের ছোট ভাই আল আমিন বলেন, ইফতারিতে অনেকেই নতুন স্বাদের খাবার পছন্দ করে। যারা কিছুটা ভিন্ন স্বাদের খাবার পছন্দ করেন তারা এই ২ প্রকারের জিলাপি খুবই পছন্দ করছেন।

 

তিনি জানান, তারা গত ১৩ এপ্রিল থেকে এই জিলাপি তৈরি ও বিক্রি শুরু করেন। প্রতি কেজি জিলাপির মূল্য ২৫০ টাকা। ১৩ এপ্রিল তারা তরমুজের ১০ কেজি ও আমের ১৫ কেজি জিলাপি তৈরি করেন। ১৪ এপ্রিল তরমুজের ২০ কেজি ও আমের ২৫ কেজি জিলাপি তৈরি করেন এবং তা সবই বিক্রি হয়ে যায়। ১৫ এপ্রিল শুক্রবার তরমুজের ২০ কেজি ও আমের ২৫ কেজি জিলাপি তৈরির পর বিক্রি করেছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 208,301 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby