বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৩০ অপরাহ্ন

করোনাভাইরাস নিয়ে স্কুল-কলেজগুলো নিয়ে নতুন সিদ্ধান্ত

করোনাভাইরাস নিয়ে স্কুল-কলেজগুলো নিয়ে নতুন সিদ্ধান্ত

চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমে করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হলেও বর্তমানে বিশ্বের ১১৯টি দেশে ছড়িয়ে গেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) করোনা ভাইরাসকে বৈশ্বিক মহামারি ঘোষণা করেছে।

করোনা ভাইরাস প্রায় সব মহাদেশের শতাধিক দেশে ছড়িয়ে ১ লাখের বেশি মানুষকে আক্রান্ত এবং ৪ হাজারের বেশি মানুষের মৃত্যুর কারণ হয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, দ্বিতীয় বিশ্বযুদ্ধের চেয়েও বেশি আতঙ্ক ছড়িয়েছে করোনাভাইরাস।

বাংলাদেশেও করোনার কিছুটা প্রভাব পড়েছে। বাংলাদেশ সরকার করোনা মোকাবেলায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। তার মধ্যে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সচেতনামূলক নির্দেশনা দিয়েছে।

বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর থেকে এমন নির্দেশনা দেয়া হয়েছে- সরকার ইতোমধ্যে করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে। এ ভাইরাসের সংক্রমণ রোধে সবার সতর্কতা ও সচেতনতা প্রয়োজন। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের অধীন সব অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান সংশ্লিষ্ট সবাইকে এ পরিস্থিতি মোকাবিলায় জনসমাগম এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হলো।

এতে আরও বলা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানের সাংস্কৃতিক, ক্রীড়া ও অন্যান্য যেসব অনুষ্ঠানে জনসমাগম হয় সেসব অনুষ্ঠান আয়োজনের সূচি পুনর্বিন্যাস করে পরবর্তী সময়ে আয়োজনের নির্দেশনা দেওয়া হলো। এ ছাড়া পুনরাদেশ না দেওয়া পর্যন্ত প্রাত্যহিক সমাবেশ শ্রেণি কক্ষগুলোতে আয়োজন করতে হবে। সেখানেই জাতীয় সঙ্গীত গাওয়াসহ অন্যান্য কার্যক্রম পরিচালিত হবে।

এদিকে করোনা সম্পর্কে সহায়তা পেতে এখন থেকে আর ১২টি নম্বারে ফোন করতে হবে না। মাত্র একটি নাম্বারের ফোন করলেই হবে। নাম্বারটি হচ্ছে ০১৯৪৪৩৩৩২২২। এই সেল নাম্বারে যোগাযোগ করলেই প্রয়োজনীয় নাম্বারে ফোন ঢুকে যাবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 208,018 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby