মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৪ পূর্বাহ্ন

করোনার ছুটিতে প্রাথমিক স্কুলে ভোজ, প্রধান শিক্ষক ধরা

করোনার ছুটিতে প্রাথমিক স্কুলে ভোজ, প্রধান শিক্ষক ধরা

করোনাভাইরাস এর ঝুঁকি থেকে শিক্ষার্থীদের মুক্ত রাখতে সারাদেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ হলেও সরকারি এই নির্দেশ অমান্য করে একটি প্রাথমিক স্কুলে বার্ষিক ভোজের আয়োজন করার অভিযোগ পাওয়া গেছে। এমন অভিযোগে প্রধান শিক্ষক নিরঞ্জন প্রমানিককে আটক করে মুচলেকা নিয়ে ছেড়ে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

ঘটনাটি ঘটেছে রাজশাহী নগরীর শিরোইল কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। জানা গেছে, ভোজের খবর পেয়ে গত বৃহস্পতিবার দুপুর ১টার দিকে স্কুলটিতে হঠাৎ অভিযানে যান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম, সহকারী কমিশনার জর্জ মিত্র চাকমা ও আবদুল মালেক।

খোঁজ নিয়ে জানা গেছে, বার্ষিক ভোজনে অংশ নিয়েছিলো প্রায় ২০০ শিক্ষার্থী। অনুষ্ঠান উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানটির মাঠে চলছিলো মহা হই হুল্লর। ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা বিদ্যালয়ে প্রবেশ করলে তখন তারা রান্না বান্না করতে দেখতে পান। নিষেধাজ্ঞা অমান্য করে এ আয়োজন করায় প্রশাসনের কর্মকর্তারা প্রধান শিক্ষককে আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে যান।

এ বিষয়ে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম জানান, জেলা প্রশাসক হামিদুল হকের কাছে হাজির করা হলে নিজের ভুল স্বীকার করেন প্রধান শিক্ষক নিরঞ্জন। তাই তাকে ছেড়ে দেয়া হয়। তবে এ ধরনের আয়োজন আর করবেন না এমন মুচলেকা আদায় করা হয়েছে প্রধান শিক্ষকের কাছ থেকে।

করোনাভাইরাস প্রতিরোধে সরকারি সিদ্ধান্ত অমান্য করলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, করোনাভাইরাসে বাংলাদেশে নতুন করে আরও তিনজন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী এবং তারা একই পরিবারের সদস্য। এ নিয়ে দেশে এখন করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ জনে দাঁড়াল। গত বৃহস্পতিবার (১৯ মার্চ) সংবাদ সম্মেলনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের পরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ।

গতকালই প্রথম বাংলাদেশে করোনায় একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ড. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। আর এই করোনা ভাইরাসের পাদুর্ভাবের ফলে প্রাথমিক স্তরের সকল প্রশিক্ষক অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby