শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

করোনা আতঙ্কে রাজশাহীতে কমে গেছে জনসমাগম

করোনা আতঙ্কে রাজশাহীতে কমে গেছে জনসমাগম

করোনাভাইরাস আতঙ্কে রাজশাহী শহরে জনসমাগম কমে গেছে। শুক্রবার ১০ টার দিকে নগরীর ভদ্রা মোড়ে হাতে গোনা ১০/১২ জন লোকের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

রাজশাহী বিভাগীয় কমিশনার মো. হুমায়ুন কবির খোন্দকার জানান, রাজশাহী বিভাগে বর্তমানে ৩ লাখ ৭৫ হাজার মেট্রিক টন খাদ্যশস্য মজুদ রয়েছে। এ পরিস্থিতিতে কেউ মজুতদারি করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। কেউ যদি অতিরিক্ত মূল্য ধার্য করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, বর্তমানে বাংলাদেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। জেলা এবং উপজেলা পর্যায়ে এ বিষয়ে মনিটরিং টিম গঠন ও কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। জরুরি প্রয়োজনে জেলা প্রশাসকসহ মনিটরিং টিমের সাথে যোগাযোগ করা যাবে। বিভাগীয় কমিশনার নিত্যপণ্যের কোন মজুতদারি না করার জন্য ব্যবসায়ী নেতৃবৃন্দকে অনুরোধ করেন।

এর আগে বুধবার জেলা প্রশাসক হামিদুল হক রাজশাহীর সকল বিনোদন কেন্দ্র ও পার্ক বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, সকল ধরনের সভা সমাবেশ জনসমাগম সরকার নিষিদ্ধ করলেও অনেকস্থানে তা মানা হচ্ছে না। বরং কোন কোন জায়গায় খোদ জনপ্রতিনিধিদের পৃষ্ঠপোষকতায় সভা-সমাবেশ পিকনিকের নামে জনসমাগম ঘটছে। এতে ভাইরাস সংক্রমণের ঝুঁকি বাড়ছে। তাই জনসমাগম ঠেকাতে জেলা প্রশাসকের পক্ষ থেকে এই কড়া নির্দেশনা জারি করা হয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম জানান, সব ধরনের জনসমাগম বন্ধে করে সকল উপজেলার ইউএনও এবং রাজশাহী সিটি করপোরেশনের প্রধান নির্বাহীকে চিঠি দেয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby