শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ন

করোনা নিয়ে আতঙ্ক না ছড়াতে স্বাস্থ্যমন্ত্রীর আহবান

করোনা নিয়ে আতঙ্ক না ছড়াতে স্বাস্থ্যমন্ত্রীর আহবান

চীনসহ কয়েকটি দেশে ভয়াবহ রূপ ধারণ করা করোনাভাইরাস নিয়ে সরকার সতর্ক রয়েছে এবং তার সংক্রমণ ঠেকাতে সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এই ভাইরাস নিয়ে আতঙ্ক না ছড়াতে সবার প্রতি আহ্বান জানিয়েছেন মন্ত্রী। যারা করোনাভাইরাস নিয়ে আতঙ্ক ছড়াচ্ছে তারা দেশের বন্ধু নয় বলে মনে করেন তিনি।

শুক্রবার বিকালে মাদারীপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। শহরের ‘আচমত আলী খান সেন্ট্রাল হাসপাতাল’ উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

করোনা ঠেকাতে সরকারের প্রস্তুতির কথা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘বিমান দিয়ে প্রতিদিন প্রায় ১২ হাজার যাত্রী বাংলাদেশে আসে। তাদের প্রত্যেককেই স্ক্যানারের ভেতর দিয়ে আসতে হয়। স্ক্যানারের ভেতর ছাড়া কেউ দেশে ঢুকতে পারে না। সেই স্ক্যানার দিয়ে আমরা দেখতে পাই কারো জ্বর আছে কি না, কেউ অসুস্থ কি না। জ্বর হলেই তাকে আলাদা করেন্টাইন করে ফেলি। এর জন্যে আমরা ভিন্ন জায়গাও তৈরি করে রেখেছি।’

জাহিদ মালেক বলেন, ‘আমাদের সজাগ থাকতে হবে, যাতে এদেশে কোনো করোনাভাইরাস আক্রান্ত রোগী না আসে। যাদের আগে আনা হয়েছিল, তাদের কোনো করোনাভাইরাসের সিমটম পাওয়া যায়নি। তারা আগামীকাল (শনিবার) নিজ নিজ বাড়িতে যেতে পারবে।’

উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আচমত আলী খান হাসপাতালের চেয়ারম্যান রোকেয়া বেগম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, জেলা পরিষদ চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, সদর উপজেলা চেয়ারম্যান ওবাইদুর রহমান খান কালু, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ ও অতিরিক্ত পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক।

পরে স্বাস্থ্যমন্ত্রী মাদারীপুরের বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্প ঘুরে দেখেন। এসময় মাদারীপুর জেলা প্রশাসন, স্বাস্থ্য বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby