বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১২:০৪ পূর্বাহ্ন

শিরোনাম
সিএ রাজিবের অপসারনের দাবীতে মানববন্ধন-প্রতিবাদ সমাবেশ উজিরপুর মডেল থানার এসআই মেহেদী বরিশাল জেলার শ্রেষ্ঠ বিট অফিসার নির্বাচিত বরিশালে মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন মুক্তিযোদ্ধার কাছে চাঁদা দাবির অভিযোগে ১ জনকে জেলহাজতে প্রেরন বরিশালের সাংবাদিকদের সহযোগিতা চাইলেন নবাগত জেলা প্রশাসক ভাণ্ডারিয়ায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা ঝালকাঠির নবাগত জেলা প্রশাসককে প্রেসক্লাবের শুভেচ্ছা বানারীপাড়ার ছাত্রীকে ধর্ষণ, কোচিং সেন্টারের পরিচালক ও শিক্ষক গ্রেফতার ব‌রিশালে ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসিকে জ‌রিমানা বরিশালের বাবুগঞ্জে ডাকাত আতঙ্কে মসজিদে মসজিদে মাইকিং
করোনা মোকাবেলায় ২ ট্রিলিয়ন ডলার চুক্তির পথে যুক্তরাষ্ট্র

করোনা মোকাবেলায় ২ ট্রিলিয়ন ডলার চুক্তির পথে যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রের বিরোধী দল ডেমোক্রেট ও মার্কিন অর্থমন্ত্রী দেশের করোনা পরিস্থিতি মোকাবেলায় বিশাল অঙ্কের একটি অর্থনৈতিক চুক্তি অনুমোদনের কাছাকাছি পৌঁছে গেছেন।
মার্কিন সংবাদ মাধ্যম নিউইয়র্ক টাইমস মঙ্গলবার এ কথা জানিয়েছে।

সিনেটের শীর্ষ ডেমোক্রেট সদস্য এবং অর্থমন্ত্রীর বরাত দিয়ে পত্রিকাটি জানায়, তারা উভয় পক্ষে করোনাভাইরাস সংক্রান্ত সঙ্কট মোকাবেলায় প্রায় ২ ট্রিলিয়ন সমমূল্যে একটি প্যাকেজ অনুমোদনের প্রক্রিয়া প্রায় চূড়ান্ত করে এনেছেন।

কোম্পানিগুলোর বেল-আউটের বিধিনিষেধ এবং শ্রমিকদের আরও সুরক্ষা নিশ্চিত না করা পর্ন্ত কোনও ধরনের পদক্ষেপ গ্রহণ আটকে দিতে ডেমোক্রেটরা দ্বিতীয়বারের মত ভোট দেয়ার মাত্র কয়েক ঘণ্টা পরই এই ঘোষণা দেয় হলো।

নিউইয়র্কের ডেমোক্রেট এবং সংখ্যালঘু নেতা সিনেটর চক শুমার সোমবার রাতে সাংবাদিকদের বলেন, অর্থমন্ত্রী স্টিভেন মুনুচিনের সঙ্গে মঙ্গলবার সকালে তিনি এ নিয়ে চূড়ান্ত বৈঠক করবেন। তবে এখনও এই প্যাকেজের বিষয়ে ‘সামান্য কিছু মতপার্থক্য রয়েছে’বলে তিনি জানান।

অন্যদিকে মার্কিন অর্থমন্ত্রী মুনুচিন বলেছেন, উভয় পক্ষই একটি সমঝোতার খুব কাছাকাছি পৌঁছে গেছেন। যদিও উভয় পক্ষই এ বিষয়ে সতর্ক করে রয়েছে যে, এখনও চূড়ান্ত কোনও চুক্তি হয়নি এবং বিষয়টি আলোচনার পর্ায়েই রয়েছে। এর আগে তারা দু’জনই প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে কথা বলেন।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রের করোনা পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে। সোমবারও দেশটিতে নতুন করে আরও ২৪১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৬ হাজার ১৪৫ জন। সোমবার আরও ২৯ জন মারা যাওয়ার পর দেশটিতে করোনায় মোট মারা গেছেন ৫৪২ জন।

বিশ্বের করোনা মহামারিতে আক্রান্ত ভয়াবহতম ৩ দেশের একটি হচ্ছে যুক্তরাষ্ট্র। এর ওপরে রয়েছে চীন ও ইতালি।

গত ডিসেম্বরের শেষ নাগাদ চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ফেব্রুয়ারি নাগাদ এটি বিশ্বের অন্যান্য স্থানেও মহামারি আকারে ছড়িয়ে পড়তে শুরু করে। সর্বশেষ খবরে জানা যায়, ১৯৫টি দেশ ও অঞ্চলের মোট ৩ লাখ ৮২ হাজার ১২৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বিশ্বজুড়ে এতে মৃত্যুর সংখ্যা হচ্ছে ১৬৫৬৮ জন। ঘণ্টায় ঘণ্টায় বাড়ছে এই সংখ্যা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,666 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby