বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৯ অপরাহ্ন

করোনা সঙ্কটের মধ্যেও ইতালিতে সংগীতকে বরণ

করোনা সঙ্কটের মধ্যেও ইতালিতে সংগীতকে বরণ

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিওএইচও) ভয়াবহ করোনাভাইরাস সংক্রমণকে বিশ্ব ব্যাপী মহামারি বলে ঘোষণা দেবার পর বহু দেশ সমাবেশ ও বিভিন্ন অনুষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছে। বাদ যায়নি ইউরোপের দেশ ইতালিও।

করোনা ঠেকাতে ৬ কোটি জনসংখ্যা অধ্যুষিত গোটাি ইতালিকেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। বন্ধ হয়ে গেছে খেলাধুলা, সিনেমা হল ও কনসার্ট। ফলে স্থবির হয়ে পড়েছে ইতালির জনজীবন। গোটা দেশ জুড়ে বিরাজ করছে কবরের নিস্তব্ধতা। কিন্তু এই অবস্থার মধ্যে আশার আলো দেখাচ্ছে একদল সঙ্গীত পিপাসু তরুণ। সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে রাত্রিকালীন সংগীতে মুখর হয়ে ওঠে তারা। কারুর বাড়ির ব্যালকনিতে বা জানালা থেকে এই ভাইরাসকে অস্বীকার এবং জয় করতে দলবদ্ধ ভাবে তারা সংগীতে অংশ নেন। সিয়েনায় তাদের কণ্ঠে শোনা যায় ঐতিহ্যবাহী লোকসঙ্গীত ‘IL CANTO DELLA VERBENA’।

তাদের গাওয়া এই অনুপ্রেরণামূলক গান বিভিন্ন সামজিক মাধ্যমে মুহূর্তে ভাইরাল হয়ে যায়। অনেক এই তরুণদের অভিনন্দন জানায়। তারা ইতালির জনগণের এই মনোবল ও গানকে মানবতার নিমিত্ত অপূর্ব এক কাজ বলে উল্লেখ করেছেন।

এদিকে ইউরোপকে প্রাণঘাতী করোনাভাইরাস মহামারির কেন্দ্রস্থল হিসাবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা ( ডব্লিউএইচও)। চীনের চেয়ে ইউরোপের দেশগুলোতে প্রতিদিন এ ভাইরাস দ্রুত ছড়ানো ও মৃত্যুহার বাড়ায় শুক্রবার এ ঘোষণা দেয় সংস্থাটি।

ইতালিতে করোনাভাইরাসে শুক্রবার গত ২৪ ঘণ্টায় ২৫০ জনের মৃত্যু হয়েছে। করোনায় আক্রান্ত দেশটিতে এটিই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা ১ হাজার ২ শ’ ৬৬ জনে গিয়ে দাঁড়াল।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 208,018 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby