বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:৫১ অপরাহ্ন

করোনা সচেতনতায় তারকাদের প্রচার চালাতে বললেন প্রধানমন্ত্রী

করোনা সচেতনতায় তারকাদের প্রচার চালাতে বললেন প্রধানমন্ত্রী

করোনাভাইরাস এখন সারাবিশ্বেই মহামারী আকার ধারণ করেছে। দেশেও ছড়িয়ে পড়েছে এর প্রাদুর্ভাব। এতে আতঙ্ক না ছড়িয়ে সচেতনতায় প্রচারের দিকে বেশী জোর দেওয়ার তাগিদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। পরিকল্পনা কমিশনে অনুষ্ঠিত এনইসি সভা শেষে সাংবাদিকদের ব্রিফিং করেন পরিকল্পনামন্ত্রী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন করোনা নিয়ে আতঙ্ক তৈরি করা যাবে না। এ ছাড়া তথ্য মন্ত্রণালয়কে প্রচার বাড়াতে নির্দেশ দেন। তারকা, মসজিদের ইমামদের দিয়ে প্রচারের উদ্যোগ নিতে বলেন প্রধানমন্ত্রী। এ ছাড়া বিভাগীয় পর্যায়ে করোনাভাইরাস পরীক্ষা করার যন্ত্রপাতি পৌঁছানোর নির্দেশও দেন তিনি।

পরিকল্পনামন্ত্রী আরও বলেন, আমাদের এখানে লকডাউন করার মতো সময় আসেনি। এ দেশের জনগণ এতে অভ্যস্ত নয়। লকডাউন নয়, পর্যায়ক্রমে কঠোর ব্যবস্থার দিকে যাবে সরকার। আমাদের ভালোর জন্য আশা করতে হবে, খারাপের জন্য প্রস্তুতি নিয়ে রাখতে হবে।

জানা গেছে, এনইসি সভার শুরুতেই করোনা-পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। সেখানে জনগণের সুরক্ষার বিষয়টি জোর দেওয়া হয়। কোনো লক্ষ্য থাকলে স্ব উদ্যোগেই কোয়ারেন্টিন থাকার পরামর্শ দেওয়া হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby