বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১৫ অপরাহ্ন

চীনে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৬০০

চীনে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ২৬০০

চীনে রোববার ভয়াবহ করোনাভাইরাসেআক্রান্ত আরও ১৫০ জন প্রাণ হারিয়েছেন।এর ফলে হুবেই প্রদেশ থেকে ছড়িয়ে পড়া ওই ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে প্রায় ২৬০০ জনে গিয়ে দাঁড়ালো।

চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের বরাত দিয়ে এ খবর জানিয়েছে আল জাজিরা।

এদিকে চীনের বাইরে সবচেয়ে বেশি করোনায় আক্রান্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। ফলে করোনা ঠেকাতে রেড অ্যালার্ট জারি করেছে সিউল সরকার। তবে চীনের বাইরে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইরানে, আটজন।

সোমবার এক বিবৃতিতে চীনা স্বাস্থ্য কমিশন জানায়, রোববার চীনে করোনায় আক্রান্ত আরও ১৫০ জন মারা গেছে। এর মধ্যে ১৪৯ জনই হুবেই প্রদেশের বাসিন্দা। বাকি একজনের বাড়ি হাইনান প্রদেশে। মাত্র একদিন আগেই দেশটিতে মৃতের সংখ্যা ছিল ৯৭ জন। তবে মৃতের সংখ্যা বাড়লেও কমেছে করোনায় আক্রান্ত হওয়ার সংখ্যা। চীনে রোববার নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে আরও ৪০৯ জন। এর আগে শনিবার দেশটিতে আক্রান্তের সংখ্যা ছিল ৬৪৮ জন।

কমিশন জানায়, রোববার পর্যন্ত চীনে সবমিলিয়ে করোনায় আক্রান্ত হয়েছে ৭৭১৫০ জন। এদের মধ্যে ২৩ হাজার ৩৬০ জন চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে। অপরদিকে করোনায় আক্রান্ত ১১ হাজার ৪৭৭ জনের অবস্থা আশঙ্কাজনক। আর রোববার পর্যন্ত দেশটিতে করোনাভাইরাসে মারা গেছে ২৫৯২ জন।

চীনে বাইরে এই ভাইরাসে আক্রান্ত হয়ে দক্ষিণ কোরিয়ায় সাতজন, ইতালিতে তিনজন, জাপানের বিভিন্ন স্থানে তিনজন, অপরদিকে জাপানি প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসে তিনজন, হংকংয়ে দু’জন, ইরানে ৮ জন, তাইওয়ানে একজন, ফ্রান্সে একজন এবং ফিলিপাইনে একজনের মৃত্যু হয়েছে।

চীনের মূল ভূখণ্ডের বাইরে সর্বোচ্চ মৃত্যুর ঘটনা ঘটেছে ইরানে। সেখানে এখন পর্যন্ত আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। রোববার দেশটিতে নতুন করে আরও ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। ফলে এই ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৪৩। ইরানে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় আতঙ্কে প্রতিবেশী তিন দেশ-আফগানিস্তান, পাকিস্তান এবং তুরস্ক ইরানের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।

চীনের পর এবার নভেল করোনাভাইরাস আতঙ্ক ছড়াতে শুরু করেছে দক্ষিণ কোরিয়ায়। রোববার দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬১ জন। ফলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৭৬৩তে গিয়ে দাঁড়ালো। চীনের পর দক্ষিণ কোরিয়া হচ্ছে প্রথম দেশ যেখানে এত বেশি সংখ্যক মানুষ এতে আক্রান্ত হয়েছে। দেশটিতে ইতিমধ্যে মারা গেছে সাতজন। এই অবস্থায় রোববার দেশজুড়ে রেড অ্যালার্ট জারি করেছে দক্ষিণ কোরিয়া সরকার।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 208,018 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby