শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:৩৬ অপরাহ্ন

জাবি ছাত্রলীগের শীর্ষ পদে অছাত্র ও বহিষ্কৃতদের হিড়িক

জাবি ছাত্রলীগের শীর্ষ পদে অছাত্র ও বহিষ্কৃতদের হিড়িক

দুই সদস্যের আংশিক কমিটি ঘোষণার ১১ মাস পর ঘোষিত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে শীর্ষ পদে রয়েছেন অছাত্র, ছিনতাই, মারামারিসহ বিভিন্ন অভিযোগে বহিষ্কৃতরাও।

গত মঙ্গলবার (২৯ নভেম্বর) রাত ১০ টায় ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। পূর্ণাঙ্গ এই কমিটিতে সহ-সভাপতি হয়েছেন ১০১ জন, যুগ্ম সাধারণ সম্পাদক ১১ জন, সাংগঠনিক সম্পাদক ১১ জন, সহ-সম্পাদক ৬৬ জন এবং সদস্য ৫৫ জন। এ ছাড়া বিভিন্ন সম্পাদক ও উপ-সম্পাদক পদে আরো ১৪২ জন পদ পেয়েছেন।

ছাত্রলীগের গঠনতন্ত্র অনুযায়ী সর্বোচ্চ ১২১ সদস্যের কমিটি ঘোষণা করা গেলেও এই কমিটিতে পদ পেয়েছেন মোট ৩৮৮ জন। এমনকি অন্যান্য শাখা কমিটিতে পদ থাকার পরেও নতুন করে এই কমিটিতেও পদ পেয়েছেন অনেকেই। এদিকে, যোগ্যতা থাকা স্বত্ত্বেও অনেক নেতাকর্মী পদ পাননি বলে অভিযোগ উঠেছে।

ছাত্রলীগের পদবঞ্চিত কর্মীরা বলছেন, কিছু নেতাকর্মী জেলা ও উপজেলায় পদে থাকার পরেও বিশ্ববিদ্যালয়ের পূর্ণাঙ্গ এ কমিটিতে পদ পেয়েছেন।

যাদের মধ্যে ঢাকা জেলা উত্তরের সহ-সভাপতি শান্ত মাহবুবকে দেওয়া হয়েছে ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদকের পদ, সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল রানা হয়েছেন কর্মসংস্থান বিষয়ক সম্পাদক এবং বান্দরবানের আলীকদম উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি থোয়াই মহাজন হয়েছেন সদস্য।
গত মঙ্গলবার রাতে সোয়া ১২টায় পর্বের বিজ্ঞপ্তি সংশোধন করে উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক তাসমিয়া মেহরিনকে সহ-সভাপতি করা হয়। আনুষ্ঠানিক ঘোষণার পর কমিটিতে নতুন করে এই সংযোজন-বিয়োজন নিয়েও প্রশ্ন উঠেছে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষা শাখার তথ্য মতে, নিয়মিত শিক্ষার্থীদের মধ্যে রয়েছেন ৪৬ ব্যাচ থেকে ৫০ ব্যাচের শিক্ষার্থীরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby