শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:৪৬ পূর্বাহ্ন

দিল্লিতে নিহত বেড়ে ৪২, হাই অ্যালার্ট জারি

দিল্লিতে নিহত বেড়ে ৪২, হাই অ্যালার্ট জারি

দিল্লির সংঘর্ষের ঘটনায় মৃতের সংখ্যা বেড়েই চলেছে। সর্বশেষ খবরে জানা গেছে গত ৩ দিনের সহিংসতায় এ পর্যন্ত নিহত হয়েছে কমপক্ষে ৪২ জন। তবে এ সংখ্যা আরও বাড়বে বলেই আশঙ্কা। সহিংসতায় আহত হয়েছে আরও কমপক্ষে দুই শতাধিক মানুষ। তাদের মধ্যে ৮০ জনের বেশি বুলেটবিদ্ধ।

এখনও থমথমে দিল্লির মৌজপুর বাবরপুর, জাফরাবাদের মতো বেশ বেশ কিছু এলাকা। শুক্রবারের জুমার নামাজের আগে বেলা ১২টা থেকে ৪টা পর্যন্ত নিরাপত্তার জন্য গুরুগ্রামে ১৪৪ ধারা জারি করেছে পুলিশ। হিংসার ঘটনায় এখনও পর্যন্ত ৪৮টি এফআইআর দায়ের করেছে দিল্লি পুলিশ। দিল্লির হিংসার তদন্তে দু’টি বিশেষ তদন্তকারী দল (‘সিট’) গঠন করা হয়েছে। এছাড়া আটক করা হয়েছে আরও ৫ শতাধিক মানুষকে।

অবশ্য হাটবাজার খোলা রাখার জন্য দিল্লির কোনও কোনও এলাকায় শুক্রবার কারফিউ শিথিল করা হচ্ছে কয়েক ঘণ্টার জন্য। তারপর ফের জারি হচ্ছে কারফিউ। গত রবিবার সহিংসতা শুরু হতেই রেড অ্যালার্ড হয়েছিল গুরুগ্রামে। শুক্রবার জুমার নমাজের আগে সেই অ্যালার্ট আরও কঠোর করা হল, নিরাপত্তার কথা ভেবে।

সংশোধিত নাগরিকত্ব আইনের (সিএএ) বিরুদ্ধে হিংসার ঘটনায় কারা কারা জড়িত, কারা অর্থ জোগাচ্ছে, তা খুঁজে বের করার জন্য দিল্লি হাইকোর্ট এ দিন কেন্দ্রীয় সরকার, দিল্লি সরকার ও দিল্লি পুলিশকে নোটিস দিয়েছে। দিল্লির হিংসার ঘটনার তদন্ত শুরু ও তা এগিয়ে নিয়ে যাওয়ার জন্যই এই সব তথ্য প্রয়োজন। আগামী ৩০ এপ্রিল, পরবর্তী শুনানির দিন কেন্দ্র, দিল্লি সরকার ও দিল্লি পুলিশকে এ ব্যাপারে জানাতে বলেছে হাইকোর্ট।

এদিকে, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয় শুক্রবার দিল্লির নতুন পুলিশ কমিশনারের নাম ঘোষণা করেছে। শনিবার অবসর নিচ্ছেন পুলিশ কমিশনার অমূল্য পট্টনায়েক। তার স্থলাভিষিক্ত হচ্ছেন দিল্লি পুলিশের বিশেষ কমিশনার (আইন ও শৃঙ্খলা) এস এন শ্রীবাস্তব।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby