মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:৫৭ অপরাহ্ন

শিরোনাম
বরিশালে মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার বরগুনায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ বরিশালে ওয়ার্ডের বরাদ্দকৃত সারের ডিলার বিক্রির অভিযোগ, কৃষকের ভোগান্তি ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি: ডিএমপি আগৈলঝাড়ায় প্রশাসনের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট ও চায়না দুয়ারী জাল জব্দ আর্জেন্টিনা ব্রাজিল নিয়ে চাঁদপুরে তর্ক গড়ালো খুন পর্যন্ত। বরিশালে লঞ্চ চলাচল শুরু হওয়ায় সাধারন যাত্রীদের মাঝে ফিরেছে স্বস্তি পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বরিশালে আ’লীগের কর্মসূচি ঘোষণা বরিশালে জমি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা, স্ত্রী গ্রেফতার সারাদেশে হাসপাতালে আরও ৩৬৬ ডেঙ্গুরোগী
দুদকের নাম ভাঙিয়ে ফোনে চাঁদাবাজি

দুদকের নাম ভাঙিয়ে ফোনে চাঁদাবাজি

দুর্নীতি দমন কমিশনের ঊর্ধ্বতন কর্মকর্তার নাম ব্যবহার করে একাধিক প্রতারকচক্র টেলিফোনের মাধ্যমে টাকা দাবি করছে। তারা কাল্পনিক মামলা ও অভিযোগ থেকে অব্যাহতি দিতে পরবে বলে প্রতারণা করছে। এছাড়াও বিভিন্ন দপ্তর বা সংস্থায় অনৈতিক তদবিরের মাধ্যমেও অর্থ হাতিয়ে নেয়ার চেষ্টা করছে চক্রটি।

বুধবার দুদকের পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পুলিশ-র‌্যাবসহ বিভিন্ন সংস্থার সহায়তায় এসব প্রতারকদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে। অনেকের বিরুদ্ধে আদালতে মামালা চলছে। নাগরিকদের সচেতন করার লক্ষ্যে গণমাধ্যমসহ কমিশনের নিজস্ব আউটরিচ প্রোগ্রামের মাধ্যমেও প্রচার-প্রচারণা চালানো হচ্ছে। তারপরও এসব প্রতারকদের সম্পূর্ণভাবে নিবৃত করা যাচ্ছে না। প্রতিনিয়তই এ জাতীয় প্রতারণার অভিযোগ পাওয়া যাচ্ছে।

এসব প্রতারকদের আইন-আমলে আনা একটি জটিল প্রক্রিয়া। যা কমিশন নিরলসভাবে পরিচালনা করছে। তবে এ বিষয়ে সংশ্লিষ্টদের সচেতনতার কোনো বিকল্প নেই। কারণ দুর্নীতি দমন কমিশনের আইন অনুসারে কোনো একক ব্যক্তির অভিপ্রায় অনুসারে অভিযোগ থেকে অব্যাহতি পাওয়ার যেমন কোনো সুযোগ নেই, তেমনি অভিযুক্ত হওয়ারও কোনো সুযোগ নেই। এছাড়া কমিশনের কর্মকর্তাদের অভিযোগের অনুসন্ধান ও তদন্ত বিষয়ে শুধু পত্রের মাধ্যমেই যোগাযোগের নির্দেশনা রয়েছে, টেলিফোন বা মোবাইল ফোনের মাধ্যমে নয়।

এ প্রেক্ষাপটে যদি কোনো ব্যক্তি কমিশনের কর্মকর্তা কিংবা কমিশনের ঊর্ধ্বতন কতৃপক্ষের নাম ব্যবহার করে টেলিফোন করে বা ব্যক্তিগতভাবে নিজেকে কমিশনের কর্মকর্তা বা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের স্বজন পরিচয় দিয়ে অনৈতিক কোনো বিষয়ে তদবির করে বা অনৈতিক প্রভাব বিস্তারের চেষ্টা করে তাহলে এই টেলিফোনের সত্যতা অথবা ওই ব্যক্তির পরিচয়ের নিশ্চয়তা এবং প্রতিকার পাওয়ার জন্য তাৎক্ষণিকভাবে দুদকের পরিচালক (গোয়েন্দা) মীর জয়নুল আবেদীন শিবলী ( মোবাইল নং- ০১৭১১-৬৪৪৬৭৫) অথবা পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য (মোবাইল নং-০১৭১৬-৪৬৩২৭৬) এর সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

এ জাতীয় প্রতারকদের সঙ্গে আর্থিক বা অন্য কোনো লেনদেনের দায়-দায়িত্ব দুদক বহন করবে না। দুদক প্রতারকদের প্রতিরোধ করার জন্য সকলের সহযোগিতা প্রত্যাশা করে বলে জানান তিনি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,614 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby