শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:২৮ অপরাহ্ন

দেশের বাজারে আবারও কমলো সোনার দাম

দেশের বাজারে আবারও কমলো সোনার দাম

নিউজ ডেস্ক  :: দেশের বাজারে আবারও কমলো সোনার দাম।

 

দেশের বাজারে আবারও সোনার দাম কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। ভালো সোনার দাম ভরিতে সর্বোচ্চ কমছে ১ হাজার ১৬৬ টাকা। ফলে প্রতি ভরি ভালো মানের সোনার দাম কমে দাঁড়াবে ৭৭ হাজার ২১৬ টাকা, যা এতদিন ছিল ৭৮ হাজার ৩৮২ টাকা।

রবিবার (১৭ জুলাই) বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান এম এ হান্নান আজাদের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সোমবার (১৮ জুলাই) থেকে সারা দেশে নতুন দামে সোনা কেনাবেচা করা হবে।

বাজুস বলছে, আন্তর্জাতিক বাজারে দাম কমার পরিপ্রেক্ষিতে বাংলাদেশের বাজারে সোনার দাম কমানো হয়েছে।

এর আগে গত ৭ জুলাই ভরিতে এক হাজার ১৬৬ টাকা কমানো হয়। তার আগে গত ২৬ মে সোনার দাম  ভরিতে ২ হাজার ৯১৬ টাকা কমানো হয়েছিল।

অবশ্য এর আগে গত ২১ মে ভরিতে ৪ হাজার ১৯৬ টাকা বৃদ্ধি করে বাজুস। তার চার দিন আগে ১৮ মে প্রতিভরি সোনার দাম ১৭৫০ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

বাজুসের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সোমবার (১৮ জুলাই) থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনায় খরচ পড়বে ৭৭ হাজার ২১৫ টাকা। ২১ ক্যারেটের খরচ পড়বে ৭৩ হাজার ৭১৬ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম পড়বে ৬৩ হাজার ২১৮ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম পড়বে ৫২ হাজার ৭২১ টাকা।

 

তবে রূপার দাম অপরিবর্তিত রাখা হয়েছে। ক্যাটাগরি অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতি ভরি রূপার দাম নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রূপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের রূপার দাম পড়বে ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রূপার দাম ৯৩৩ টাকায় কেনাবেচা হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby