শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:০১ অপরাহ্ন

শিরোনাম
ধসে পড়ল বরিশালের ঐতিহ্যবাহী দুর্গাসাগর দিঘির ২২ ফুট উচ্চতার নির্মাণাধীন গেট, নির্মাণশ্রমিক আহত

ধসে পড়ল বরিশালের ঐতিহ্যবাহী দুর্গাসাগর দিঘির ২২ ফুট উচ্চতার নির্মাণাধীন গেট, নির্মাণশ্রমিক আহত

নিজস্ব প্রতিবেদক :: ধসে পড়ল বরিশালের ঐতিহ্যবাহী দুর্গাসাগর দিঘির ২২ ফুট উচ্চতার নির্মাণাধীন গেট,  নির্মাণশ্রমিক আহত।

 

বরিশালের ঐতিহ্যবাহী দুর্গাসাগর দিঘির প্রবেশ গেট নির্মাণের সময় ধসে পড়েছে। এতে দুই নির্মাণশ্রমিক আহত হয়েছেন। এই ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করছে জেলা প্রশাসন। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে বাবুগঞ্জ উপজেলার মাধবপাশা ইউনিয়নের দুর্গাসাগরে এই ঘটনা ঘটে।

 

আহত আনিসুর রহমান বলেন, গেট নির্মাণের কাজ চলছিলো। আমি মাঝখানে ছিলাম। হঠাৎ করে ভেঙে পড়েছে। আমিসহ আরও একজন আহত হয়েছি।

স্থানীয় বাসিন্দা ফজলে মাসুম বলেন, নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করছিলো ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স খান বিল্ডার্স। প্রবেশ পথের গেট ঢালাই দেওয়ার সময় ভেঙে পড়ে। তিনজন আহত হতে দেখেছি।

 

গণপূর্ত প্রকৌশল অধিদপ্তর বরিশালের নির্বাহী প্রকৌশলী কামরুল হাসান বলেন, গেটটা অনেক উঁচুতে। উল্টা-পাল্টা ঢালাই দেওয়ার কারণে এই ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে আমি গিয়েছিলাম। আপাতত কাজ বন্ধ রাখা হয়েছে। ২২ ফুট উঁচু গেটটি নির্মাণে ত্রুটি রয়েছে কী না সেটি আমরা দেখছি।

ঘটনাস্থল সংশ্লিষ্ট বরিশাল মেট্রোপলিটন থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়া হয়। দুইজন আহত হয়েছে, তাদের বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

 

বাবুগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভূমি) সুব্রত বিশ্বাস দাস বলেন, ১৬ কোটি টাকার একটি প্রকল্প চলছে দুর্গাসাগর উন্নয়নে। প্রবেশ পথের গেট তারই একটি অংশ। ঠিকাদারি প্রতিষ্ঠান খান বিল্ডার্স এই কাজটি করে। এখানে কারও গাফলতি রয়েছে কী না সেটি খতিয়ে দেখা হচ্ছে।

 

বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক গৌতম বাড়ৈ বলেন, এই ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে বাবুগঞ্জ উপজেলার সহকারি কমিশনার (ভূমি) ও গণপূর্ত প্রকৌশল অধিদপ্তরের এসডিকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হচ্ছে। কেন রডসহ ঢালাই ছুটে পড়বে সেটা তদন্ত করে দেখা হবে। কেউ দোষী হলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 206,685 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby