বুধবার, ২৯ Jun ২০২২, ০৬:০৮ পূর্বাহ্ন

শিরোনাম
বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের উন্নয়ন কাজ পরিদর্শনে ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, মেজবাহ উদ্দিন মাস্ক পরা বাধ্যতামূলক ‘মসজিদে যেতে পারবে না শিশু-বৃদ্ধ-অসুস্থরা’ নামাজ আদায়ে ৯টি নির্দেশনা বরিশালে ৬৮০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক বরগুনার স্থগিত হওয়া উপ-নির্বাচনের ভোটগ্রহণ আমার যত আগুন পুরুষ সঙ্গী, শ্রীলেখা মিত্র এক স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টা, ভিডিও  ব‌রিশালে রোবট পদ্মার উদ্বোধন পণ্য হিসেবে পদ্মা সেতু দিয়ে পিকআপে পার করা যাবে মোটরসাইকেল স্পিড গান-সিসিটিভি বসিয়ে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের সিদ্ধান্ত’
পদ্মা সেতুর সুফল সারাদেশের মানুষই পাবে তবে বেশি উপকারভোগী হবো দক্ষিণাঞ্চলের মানুষ, সাদিক আবদুল্লাহ 

পদ্মা সেতুর সুফল সারাদেশের মানুষই পাবে তবে বেশি উপকারভোগী হবো দক্ষিণাঞ্চলের মানুষ, সাদিক আবদুল্লাহ 

নিজস্ব প্রতিবেদক :: পদ্মা সেতুর সুফল সারাদেশের মানুষই পাবে তবে সবচেয়ে বেশি উপকারভোগী হবো দক্ষিণাঞ্চলের মানুষ, সাদিক আবদুল্লাহ।

 

দক্ষিণ-পশ্চিমাঞ্চলবাসীর স্বপ্নের পদ্মা সেতু আগামী ২৫ জুন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই সেতুতে বরিশালসহ গোটা দক্ষিণাঞ্চলের মানুষ সবচেয়ে বেশি লাভবান হবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এ কারণেই পদ্মা সেতুর উদ্বোধণী অনুষ্ঠানে চমক দেখাতে চান বরিশাল আওয়ামী লীগ। সেতুর উদ্বোধণ পরবর্তী প্রধানমন্ত্রীর জনসভায় লক্ষাধিক মানুষের অংশগ্রহণের মধ্যদিয়ে এই চমক সৃষ্টি করতে ইতোমধ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। সমাবেশস্থলে পৌঁছতে নেতাকর্মীদের দেয়া হয়েছে রোড ম্যাপ। নৌপথে বিলাশবহুল লঞ্চযোগে ২৫ জুন সকালে সর্বপ্রথম পদ্মা সেতুর নিচ দিয়ে সমাবেশস্থলে যাবে দক্ষিণাঞ্চলের লাখো মানুষ। সু-সজ্জিত লঞ্চে স্বাধীনতার প্রতীক লাল সবুজের পতাকা হাতে নিয়ে দক্ষিণাঞ্চলের আওয়ামী লীগের একমাত্র অভিভাবক মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি’র নেতৃত্বে সমাবেশে যোগদান করবেন লক্ষাধিক নেতাকর্মীরা।

 

অপরদিকে স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধনকে সামনে রেখে নববধূর সাজে সজ্জিত করা হয়েছে জেলার বিভিন্ন উপজেলার গুরুত্বপূর্ণ স্থাপনা। সর্বত্র শোভা পাচ্ছে রং বেরঙের বাতি ও পদ্মা সেতুর ছবিসহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আব্দুল্লাহ’র ছবি সংবলিত নানাধরনের ব্যানার, ফেস্টুন ও প্লাকার্ড। সরেজমিনে জেলার একমাত্র ডিজিটাল মাহিলাড়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন ঘুরে দেখা গেছে, প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান সৈকত গুহ পিকলুর উদ্যোগে নজরকারা সাজসজ্জা।

বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ বলেন, পদ্মা সেতুর সুফল সারাদেশের মানুষই পাবে। তবে সবচেয়ে বেশি উপকারভোগী হবো আমরা দক্ষিণাঞ্চলের মানুষ। এ কারণে পদ্মা সেতুর উদ্বোধণ এবং প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে আমাদের সবচেয়ে বড় ভূমিকা রাখতে হবে।

মেয়র বলেন, বরিশাল বিভাগ থেকে উদ্বোধনী জনসভায় এক লাখ মানুষের অংশগ্রহণের সিদ্ধান্ত হয়েছে। ইতোমধ্যে আমাদের রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি উদ্বোধণী অনুষ্ঠানে অংশগ্রহণের রোডম্যাপ দিয়েছেন। আমরা তার নেতৃত্বেই পদ্মা সেতুর উদ্বোধনী জনসভায় অংশগ্রহণ করে ইতিহাসের স্বাক্ষী হবো।

মেয়র বলেন, বরিশাল বিভাগ থেকে উদ্বোধনী জনসভায় এক লাখ মানুষের অংশগ্রহণের সিদ্ধান্ত হয়েছে। ইতোমধ্যে আমাদের রাজনৈতিক অভিভাবক আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি উদ্বোধণী অনুষ্ঠানে অংশগ্রহণের রোডম্যাপ দিয়েছেন। আমরা তার নেতৃত্বেই পদ্মা সেতুর উদ্বোধনী জনসভায় অংশগ্রহণ করে ইতিহাসের স্বাক্ষী হবো।

তিনি আরও বলেন, সড়ক পথের চেয়ে নৌপথেই আমরা সুন্দরভাবে জনসভাস্থলে যোগদান করতে পারবো। লঞ্চ থেকে নেমে আমরা সরাসরি জনসভাস্থলে যাবো। আর ২৫ জুন আমরাই প্রথম পদ্মা সেতুর নিচ দিয়ে লঞ্চ নিয়ে অতিক্রম করে জনসভায় যোগদিয়ে ইতিহাসের অংশ হবো। জনসভায় বরিশাল বিভাগকে জাননা দিয়ে প্রধানমন্ত্রী দৃষ্টি কাড়তে বরিশাল থেকে জনসভায় যোগদান করা লক্ষাধিক নেতাকর্মীর প্রত্যেকের হাতে থাকবে লাল-সবুজের পতাকা। স্বাধীনতার ৫০ বছর পর আমাদের জন্য আরেকটি বিজয় অর্জনে স্বাধীনতার প্রতীক পতাকা নাড়িয়ে প্রধানমন্ত্রীকে দক্ষিণাঞ্চলবাসীর পক্ষ থেকে অভিবাদন জানানো হবে।

সিটি মেয়র বলেন, আগামী ২৪ জুন রাত ১০টায় আমরা বরিশাল নদী বন্দর থেকে যাত্রা শুরু করবো। বরিশাল, ভোলা, পটুয়াখালী, বরগুনা এবং পিরোজপুর অঞ্চল থেকে যে লঞ্চগুলো জনসভার উদ্দেশে যাবে সেগুলো সব চাঁদপুরে গিয়ে একত্রিত হবো। পরে সেখান থেকে লঞ্চগুলো একসাথে জনসভাস্থলের উদ্দেশে যাত্রা করবো। তবে লঞ্চগুলো পাশাপাশি নয়, একটার পেছনে একটা সাড়িবদ্ধভাবে যাবে। প্রতিটি লঞ্চই সাজসজ্জা করা হবে। ২৫ জুন সকাল আটটার মধ্যে আমরা পদ্মা সেতু অতিক্রম করে নির্দিষ্ট জায়গায় গিয়ে পৌঁছাবো।

দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে মেয়র সাদিক আব্দুল্লাহ বলেন, উদ্বোধনী অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য তরুণদের প্রাধান্য দিতে হবে। তবে খেয়াল রাখতে হবে যাতে আমাদের মধ্যে এমন কোন লোক ঢুকে না পরে, যাদের জন্য আমাদের প্রশ্নবিদ্ধ হতে হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 160,786 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby