শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৩:৩১ পূর্বাহ্ন

পবিত্র মক্কা-মদীনা বাদে সৌদির সব মসজিদ বন্ধ

পবিত্র মক্কা-মদীনা বাদে সৌদির সব মসজিদ বন্ধ

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে মক্কার মসজিদ আল-হারাম ও মদিনার মসজিদে নববী ছাড়া দেশের বাকি সব মসজিদে নামাজ আদায় সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে সৌদি কর্তৃপক্ষ।

মঙ্গলবার দেশটির সর্বোচ্চ ধর্মীয় সংগঠন দ্য কাউন্সিল অব স্কলার্স এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

এই নিষেধাজ্ঞায় মসজিদগুলোতে দৈনিক জামাতসহ সাপ্তাহিক জুমার নামাজও স্থগিত থাকবে।

সৌদি সংবাদমাধ্যম সৌদি গ্যাজেট এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করে।

তবে মসজিদ পুরোপুরি বন্ধ করা হয়নি। সেখানে শুধু জামায়াতে নামাজ পড়া সাময়িক স্থগিত করা হয়েছে। নিয়মিত আজান হবে এবং সবাইকে বাসায় নামাজ পড়ার পরামর্শ দেয়া হয়েছে।

সৌদি প্রেস এজেন্সি কাউন্সিলের বরাত দিয়ে সৌদি গ্যাজেট জানিয়েছে, করোনাভাইরাস বিস্তার রোধে এই সিদ্ধান্ত প্রতিরোধমূলক ও সতর্কতামূলক পদক্ষেপের একটি অংশ।

এদিকে সৌদি বানিজ্য মন্ত্রণালয় জানিয়েছে, সৌদিতে পর্যাপ্ত পরিমানে খাদ্যদ্রব্য ও নিত্য প্রয়োজনীয় অন্যান্য দ্রব্যাদি মজুদ রয়েছে। এ বিষয়ে ভ্রাম্যমাণ পরিদর্শকরা নিয়মিত বিভিন্ন মজুদাগার পরিদর্শন করছেন। কোনও ব্যবসা প্রতিষ্ঠান দ্রব্যের দাম বৃদ্ধি করলে অনলাইনে অভিযোগ দাখিল করতে নির্দেশনা দেওয়া হয়েছে। কোনও রকমের সত্যতা পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

সৌদি আরবে এ পর্যন্ত অন্তত ১৭১ জনের শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন অন্তত ৩৮ জন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,638 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby