বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৪:৪৬ অপরাহ্ন

প্রাণঘাতী করোনাভাইরাসে এ পর্যন্ত কাড়ল ৩,১৩৫ প্রাণ

প্রাণঘাতী করোনাভাইরাসে এ পর্যন্ত কাড়ল ৩,১৩৫ প্রাণ

সারাবিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩ হাজার ১৩৫ জনের মৃত্যু হয়েছে। ৭৯টি দেশ ও অঞ্চলে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৯২ হাজার ২৩৮ জন। এর মধ্যে চীনে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে। বুধবার নতুন করে আরো ৩১ জনের মৃত্যু হয়েছে।
এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৪৮ হাজার ২জন চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। অপরদিকে করোনাভাইরাসে আক্রান্ত ১৩ হাজার ৫৩০ জনের অবস্থা খুবই আশঙ্কাজনক। এরই মধ্যে ইতালি, ইরান, দক্ষিণ কোরিয়া ও জাপানের জন্য ভিসা বাতিল করেছেন ভারত।

এদিকে করোনাভাইরাসের আতঙ্কে রীতিমতো চিন্তায় পড়েছে ভারতের মানুষ। দেশটির জয়পুরে ১ ব্যক্তির দেহে মিলেছে প্রাণঘাতী করোনাভাইরাস। এই নিয়ে ভারতে মোট ৬ ব্যক্তির শরীরে করোনাভাইরাস ধরা পড়ার খবর পাওয়া গেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ খবর জানিয়েছে। এছাড়া দক্ষিণ কোরিয়ায় ২৩৬ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এছাড়া চীনের মূল ভূখণ্ডের বাইরে ইতালি, ইরান ও দক্ষিণ কোরিয়ায় আক্রান্তের সংখ্যা বেড়েছে ইরানে করোনাভাইরাসে এখন পর্যন্ত ৩১ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। আজ নতুন করে আরো ২৬ জন আক্রান্ত হয়েছে। ইরানে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় আতঙ্কে প্রতিবেশী আফগানিস্তান, পাকিস্তান এবং তুরস্কের সঙ্গে তাদের সীমান্ত বন্ধ করে দিয়েছে।

এদিকে চীনের পর দক্ষিণ কোরিয়ায় সবচেয়ে বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সেখানে নতুন করে আরো ১৬৮ জন এই ভাইরাসে আক্রান্ত হওয়ায় দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫ হাজার ১৮৬ জনে দাঁড়িয়েছে।

অপরদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জাপানি প্রমোদতরীর আরো ১ যাত্রীর মৃত্যু হয়েছে। দু’সপ্তাহ ধরে ওই প্রমোদতরীর যাত্রীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এ নিয়ে সেখানে তিন যাত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে জাপানের স্বাস্থ্য মন্ত্রণালয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 208,018 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby