মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১১:০৬ অপরাহ্ন

শিরোনাম
সিএ রাজিবের অপসারনের দাবীতে মানববন্ধন-প্রতিবাদ সমাবেশ উজিরপুর মডেল থানার এসআই মেহেদী বরিশাল জেলার শ্রেষ্ঠ বিট অফিসার নির্বাচিত বরিশালে মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন মুক্তিযোদ্ধার কাছে চাঁদা দাবির অভিযোগে ১ জনকে জেলহাজতে প্রেরন বরিশালের সাংবাদিকদের সহযোগিতা চাইলেন নবাগত জেলা প্রশাসক ভাণ্ডারিয়ায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা ঝালকাঠির নবাগত জেলা প্রশাসককে প্রেসক্লাবের শুভেচ্ছা বানারীপাড়ার ছাত্রীকে ধর্ষণ, কোচিং সেন্টারের পরিচালক ও শিক্ষক গ্রেফতার ব‌রিশালে ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসিকে জ‌রিমানা বরিশালের বাবুগঞ্জে ডাকাত আতঙ্কে মসজিদে মসজিদে মাইকিং
প্রাণঘাতী করোনায় আক্রান্তের সংখ্যা এবার লাখ ছাড়িয়েছে

প্রাণঘাতী করোনায় আক্রান্তের সংখ্যা এবার লাখ ছাড়িয়েছে

অনলাইন ডেস্কঃ

সারাবিশ্বে মহামারী প্রাণঘাতী করোনা ভাইরাসে  আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়ে গেছে। এই ভাইরাসে এখন পর্যন্ত ৩ হাজার ২৮২ জনের মৃত্যু হয়েছে মৃত ব্যক্তিদের মধ্যে তিন হাজার ১৫ জন চায়নার নাগরিক বাকি ২৬৭ জন ইটালি, ইরান, যুক্তরাষ্ট্র,সহ বিভিন্ন দেশের নাগরিক।

গতকাল (শুক্রবার ৬ মা))  দিবাগত রাতে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতার ভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছেন।

খোদ যুক্তরাষ্ট্রেই এ ভাইরাসে এখন পর্যন্ত অন্তত ১৫ জনের মৃত্যু হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে গুগল, ফেসবুক, আমাজন ও মাইক্রোসফট সিয়াটল এলাকার কর্মীদের বাসায় বসে কাজ করার নির্দেশ দিয়েছে। সিয়াটলের লক্ষাধিক মানুষ আপাতত বাসা থেকে অফিস করবেন।

এরমধ্যেই শুক্রবার নতুন করে আরো ৬টি দেশে এই ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। ইতালিতে মৃতের সংখ্যা বেড়ে ১৯৭ জনে দাঁড়িয়েছে। ইরানে মারা গেছেন ১২৪ জন।

ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সদর দফতরে সব ধরনের বৈঠক বাতিল করা হয়েছে। আগামী ২৩ মার্চ পর্যন্ত ইইউ সদর দফতরে কোনো বৈঠক আয়োজন করা হবে না। দেশটির পার্লামেন্ট ব্রাসেলসের বেশিরভাগ সরকারি অফিসের ভেতরে ও বাইরে জমায়েতে নিষেধাজ্ঞা জারি করেছে। মানুষকে যত বেশি সম্ভব বাড়ির ভেতরে থাকার নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

শুক্রবার (৬ মার্চ) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এ পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত ৩১ জনকে শনাক্ত করা হয়েছে। ভারতজুড়ে ছড়িয়ে পড়ছে আতঙ্ক। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, দিল্লির রাষ্ট্রপতি ভবনে হোলি উৎসবের কর্মসূচি বাতিল করা হয়েছে।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহরের একটি বন্যপ্রাণীর বাজার থেকে ছড়িয়ে পড়ে মহামারী প্রাণঘাতী করোনাভাইরাস। এক পর্যায়ে এই ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য পরিস্থিতি (হেলথ ইমার্জেন্সি) ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,666 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby