শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:৫৪ পূর্বাহ্ন

প্রাথমিক শিক্ষিকার উদ্যোগে শিশুরা পেল স্কুল ব্যাগ

প্রাথমিক শিক্ষিকার উদ্যোগে শিশুরা পেল স্কুল ব্যাগ

মাগুরা সদর উপজেলার কুকনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বেশিরভাগ ছাত্রছাত্রীই দরিদ্র পরিবারের। তাদের বেশিরভাগই শপিং ব্যাগ কিংবা খালি হাতে বই নিয়ে স্কুলে আসে। স্কুল ব্যাগ কেনার সামর্থ নেই তাদের অনেকেরই। কিন্তু ওই স্কুলের প্রধান শিক্ষিকার মহতি উদ্যোগে মঙ্গলবার ২ শতাধিক শিক্ষার্থী পেয়েছে নতুন স্কুল ব্যাগ।

অনেক দিন ধরেই সারমিন পারভীন স্বপ্ন দেখেন একটি আদর্শ স্কুল হিসেবে নিজের স্কুলকে প্রতিষ্ঠিত করবেন। নতুন ব্যাগে নতুন বই নিয়ে খুশিমনে স্কুলে আসবে তার সব ছাত্রছাত্রী। কিন্তু ব্যাগ কেনার টাকা কোথায় পাবে এসব দরিদ্র শিক্ষার্থীরা? তাদের অনেকের তো বই কেনারই সামর্থ নাই। স্কুল কর্তৃপক্ষও তো এক্ষেত্রে কিছু করতে পারবেন না। কেননা সবাইকে নতুন ব্যাগ দিতে খরচ অন্তত ১ লাখ টাকা।

সারমিন পারভীন নিজের দীর্ঘদিনের গোপন ইচ্ছা প্রকাশ করেন তার নিকট আত্মীয়দের কাছে। তাদের মধ্যে দুই আত্মীয় রাজী হন ২১২ জন ছাত্রছাত্রীর সবার জন্য ব্যাগ সরবরাহ করতে। কিন্তু শর্ত একটাই, দাতাদের নাম প্রকাশ করা যাবে না। তাদের শর্তে রাজি হয়ে যান প্রধান শিক্ষক সারমিন পারভীন।

ফলে তার দীর্ঘ দিনের স্বপ্ন বাস্তবায়িত হয়েছে। এভাবে প্রধান শিক্ষকের ব্যক্তিগত উদ্যোগে কুকনা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল ছাত্রছাত্রীকে দেয়া হয়েছে নতুন স্কুল ব্যাগ।

মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকালে স্কুল ক্যাম্পাসে অভিভাবক সমাবেশ ও শিশু বরণ অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে ছাত্রছাত্রীদের হাতে এ ব্যাগ তুলে দেয়া হয়।

বিদ্যালয় পরিচালনা কমিটির সহ সভাপতি মো. হাতেম আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা শিক্ষা অফিসার আশরাফুল ইসলাম, সহকারি উপজেলা শিক্ষা অফিসার ব্রজেন্দনাথ বিশ্বাস, প্রধান শিক্ষক সারমিন পারভীন, স্থানীয় কাউন্সিলর মোসলেম উদ্দীন, অভিভাবক নার্গিস পারভীনসহ অন্যরা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby