মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:৩২ অপরাহ্ন

শিরোনাম
বরিশালে মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার বরগুনায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ বরিশালে ওয়ার্ডের বরাদ্দকৃত সারের ডিলার বিক্রির অভিযোগ, কৃষকের ভোগান্তি ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি: ডিএমপি আগৈলঝাড়ায় প্রশাসনের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট ও চায়না দুয়ারী জাল জব্দ আর্জেন্টিনা ব্রাজিল নিয়ে চাঁদপুরে তর্ক গড়ালো খুন পর্যন্ত। বরিশালে লঞ্চ চলাচল শুরু হওয়ায় সাধারন যাত্রীদের মাঝে ফিরেছে স্বস্তি পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বরিশালে আ’লীগের কর্মসূচি ঘোষণা বরিশালে জমি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা, স্ত্রী গ্রেফতার সারাদেশে হাসপাতালে আরও ৩৬৬ ডেঙ্গুরোগী
ফেসবুকে ছবি পোষ্ট করায় বাংলাদেশি শিক্ষার্থীকে বহিষ্কার

ফেসবুকে ছবি পোষ্ট করায় বাংলাদেশি শিক্ষার্থীকে বহিষ্কার

ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী আন্দোলনের ছবি নিজের ফেসবুকে পোস্ট করায় বিশ্বভারতীর এক বাংলাদেশি ছাত্রীকে ভারত ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছে মোদি সরকার। ভারতীয় গণমাধ্যম সুত্রে জানা গিয়েছে, গত ১৪ ফেব্রুয়ারি ভারতের কেন্দ্রীয় পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে অফসরা অনিকা মিম নামের ওই ছাত্রীকে ভারত ছাড়ার নোটিস পাঠানো হয়।

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে বিশ্বভারতীর ছাত্রছাত্রী এবং অধ্যাপকরা পথে নেমে যে প্রতিবাদ করেছিলেন সেই ছবি নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেছিলেন বাংলাদেশি ছাত্রী অফসরা অনিকা মিম (২০)।

বাংলাদেশের কুষ্টিয়া জেলার বাসিন্দা আফসারা অনিকা মিম ২০১৮ সালে ভারতে এসেছিলেন পড়াশোনার জন্য। বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে কলা বিভাগে স্নাতক স্তরে পড়াশোনা করছিলেন তিনি। গত ১৪ ফেব্রুয়ারি পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে তাকে ভারত ছাড়ার নোটিস পাঠানো হয়। কারণ হিসেবে জানানো হয়েছে, সরকার বিরোধী আন্দোলনে যুক্ত থাকার জন্যই তাকে ভারত ছাড়তে বলা হচ্ছে।

অনিকা ফেসবুকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী এবং অধ্যাপকদের ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী মিছিলের ছবি পোস্ট করেছিলেন। সেকারণেই তার বিরুদ্ধে ভারত বিরোধী আন্দোলনে সামিল হওয়ার অভিযোগ করা হয়েছে। যদিও অনিকার দাবি তিনি ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী কোনও রকম আন্দোলনে সামিল হননি। কেবল মাত্র মিছিলের ছবি নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেছিলেন। তাই নিয়ে ফেসবুকেই প্রবলভাবে আক্রমণের শিকারও হতে হয়েছিল তাকে।

তারপরেই নিজের ফেসবুক ডিঅ্যাকটিভ করে দেন অনিকা। ভারতের কেন্দ্রীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের এই নির্দেশিকায় চোখে অন্ধকার দেখছেন অনিকা। বিশ্বভারতীর কলা ভবন থেকে পাস করে শিল্পী হওয়ার যে স্বপ্ন তিনি দেখেছিলেন সেটা আপাতত এখন ভেস্তে যেতে বসেছে অনিকার।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,614 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby