শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৯:১৬ অপরাহ্ন

শিরোনাম
ফ্রান্সে স্কুল খুলতেই ১ম দিনে করোনা আক্রান্ত হল ৭০ জন প্রাইমারিতে পড়ুয়া শিশু শিক্ষার্থী

ফ্রান্সে স্কুল খুলতেই ১ম দিনে করোনা আক্রান্ত হল ৭০ জন প্রাইমারিতে পড়ুয়া শিশু শিক্ষার্থী

অনলাইন ডেস্কঃ   প্রাণঘাতী করোনাভাইরাসের লকডাউন শেষে স্কুল খুলতেই ফ্রান্সে ১ম দিনেই  ৭০ জন নার্সারি ও প্রাইমারিতে পড়ুয়া শিশু করোনায় আক্রান্ত হয়েছে। সোমবার (১৮ মে) এমনটাই জানিয়েছেন দেশটির শিক্ষামন্ত্রী জিয়ান মাইকেল ব্লানকোয়ের। এই ঘটনার পর বিদ্যালয়গুলো জরুরিভিত্তিতে বন্ধ করে দেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী বলেছেন, “লকডাউনের পর ১ম বার বিদ্যালয়ে ফেরে শিশুরা। ভালোই কাটছিলো তাদের দিন। কিন্তু সোমবার থেকে আবার সতর্কতা জারি করতে হল। শিশুরা আক্রান্ত হতে পারে এটা ছিল অনিবার্য। যদিও খুব বেশি শিশু আক্রান্ত হয়নি। যেসব বিদ্যালয়ের শিশুরা আক্রান্ত হয়েছে সেগুলো জরুরিভিত্তিতে বন্ধ করা হয়েছে। অন্যান্য বিষয়ে কড়াকড়ি আরোপ করা হয়েছে।” লকডাউন তোলার পর ১১ মে থেকে খোলে ফ্রান্সের ৪০ হাজার নার্সারি ও প্রাথমিক বিদ্যালয়। লম্বা বিরতির পর ১৪ লাখ শিশু ফেরে বিদ্যালয়ের আঙিনায়। মাধ্যমিক বিদ্যালয়ের ৫০ হাজার ছাত্র-ছাত্রীরা ও সোমবার (১৮) থেকে যেতে শুরু করেছে ক্লাসে। একই দিন ৭০ জন নার্সারি ও প্রাইমারিতে পড়ুয়া শিশু কোভিড-১৯ (করোনা ভাইরাসে)  আক্রান্ত হওয়ার খবর জানায় সরকার।


►► আরো দেখো: গর্ভবতী হওয়ার প্রথম মাসের লক্ষণগুলো কি?
►► আরো দেখো: সিজারের পরে সহবাস কিভাবে করবেন?
►► আরো দেখো: গর্ভবতী হওয়ার আগে ভুলেও যা করা যাবে না


এরপর কি আর ফ্রান্সের বাবা-মায়েরা তার শিশুদের বিদ্যালয়ে পাঠানোর সাহস পাবেন? যদিও সবগুলো বিদ্যালয় প্রতি শ্রেণিকক্ষে সর্বোচ্চ ১৫ জন, নির্দিষ্ট দূরত্ব, স্বাস্থ্যবিধি ও অন্যান্য বিষয় গুলো মেনেই ক্লাস চালু করেছে। কিন্তু অধিকাংশ শিশু বাইরে থেকে অর্থাৎ তাদের পরিবারের কোনো সদস্যের মাধ্যমে আক্রান্ত হয়ে বিদ্যালয়ের অন্য বাচ্চাদের আক্রান্ত করেছে কিনা তা তদন্ত করে দেখা হচ্ছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 206,685 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby