বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:১৩ অপরাহ্ন

বঙ্গবন্ধুর জন্য ১২ বছর ধরে কোরআন তেলাওয়াত করেন মামুন

বঙ্গবন্ধুর জন্য ১২ বছর ধরে কোরআন তেলাওয়াত করেন মামুন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি কামনায় বাবার ওসিয়ত মোতাবেক এক যুগ (১২ বছর) ধরে সকাল-বিকাল কোরআন ও সুরা ইয়াসিন তেলাওয়াত করে যাচ্ছেন সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার মওলানা মো. আব্দুল্লাহ আল মামুন।

তিনি উপজেলার ক্ষিদ্রমাটিয়া গ্রামের ফজলুল হক সরকারের ছেলে।

মওলানা মো. আব্দুল্লাহ আল মামুন জানান, ২০০৮ সালে মওলানা পাশ করার পর থেকে তার বাবার ওসিয়ত মোতাবেক বঙ্গবন্ধুর আত্মার শান্তি কামনায় ৭০৪ বার কোরআন খতম এবং ২১ হাজার ১৩০ বার সুরা ইয়াসিন খতম করেছেন।

তার বাবা বলেছিলেন, বঙ্গবন্ধুর নেতৃত্বে এ দেশ স্বাধীন হয়েছে। আমরা স্বাধীনভাবে স্বাধীন রাষ্ট্রে বসবাস করে তোমাকে লেখাপড়া শিখিয়ে মওলানা পাশ করাতে পেরেছি। বঙ্গবন্ধুর এ অবদানের জন্য মহান আল্লাহ তায়ালার কাছে তার আত্মার শান্তি কামনা করতে হবে।

সে দিনের পর থেকেই মামুন সকাল-বিকাল কোরআন তেলাওয়াত এবং সুরা ইয়াসিন পাঠ শুরু করেন তিনি।

মামুন বলেন, বাবার কথা রাখতেই প্রতিদিন কোরআন ও সুরা ইয়াসিন তেলাওয়াতের পাশাপাশি একটি পাণ্ডুলিপি লিখছি। আমি চাই- এই মুজিববর্ষে বঙ্গবন্ধুর মাজারে গিয়ে সব খতম বকশিয়ে দিয়ে বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতে পাণ্ডুলিপিটি তুলে দিতে।

জানিনা, আল্লাহ কিভাবে আমার এই স্বপ্ন পূরণ করবেন। তবে আমি সারাজীবন বঙ্গবন্ধুর জন্য এভাবেই দোয়া করে যেতে চাই।

এ ব্যাপারে বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম ইউসুবজী খান বলেন, মামুন এভাবে বঙ্গবন্ধুর জন্য কোরআন এবং সুরা ইয়াসিন পাঠ করে যাচ্ছেন তা আমার জানা ছিল না। বিষয়টি জানতে পেরেই মামুনের সঙ্গে যোগাযোগ করেছি।

তার মনের আশার কথাও শুনেছি। আমি চাই সে এই মুজিববর্ষে টুঙ্গিপাড়া গিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে এগুলো বকশিয়ে দিয়ে আসুক। আর মাননীয় প্রধানমন্ত্রীর হাতে যেন সে তার পাণ্ডুলিপিটি তুলে দিতে পারে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 208,018 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby