মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৮:৪৪ অপরাহ্ন

শিরোনাম
বরিশালে মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার বরগুনায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ বরিশালে ওয়ার্ডের বরাদ্দকৃত সারের ডিলার বিক্রির অভিযোগ, কৃষকের ভোগান্তি ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি: ডিএমপি আগৈলঝাড়ায় প্রশাসনের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট ও চায়না দুয়ারী জাল জব্দ আর্জেন্টিনা ব্রাজিল নিয়ে চাঁদপুরে তর্ক গড়ালো খুন পর্যন্ত। বরিশালে লঞ্চ চলাচল শুরু হওয়ায় সাধারন যাত্রীদের মাঝে ফিরেছে স্বস্তি পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বরিশালে আ’লীগের কর্মসূচি ঘোষণা বরিশালে জমি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা, স্ত্রী গ্রেফতার সারাদেশে হাসপাতালে আরও ৩৬৬ ডেঙ্গুরোগী
বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার চরিত্রে মৌসুমী

বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার চরিত্রে মৌসুমী

কদিন বাদেই দেশব্যাপী অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী। আর এটাকে ঘিরে শোবিজ অঙ্গনসহ সব মহলে চলছে নানা রকম আয়োজন। ভিন্নধর্মী কিছু করার লক্ষ্যে শোবিজ অঙ্গনে নির্মিত হচ্ছে বিভিন্ন সিনেমা, প্রামাণ্যচিত্র ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, নাটক ও টেলিছবি। এরমধ্যে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় শ্যাম বেনেগাল পরিচালিত বঙ্গবন্ধুর বায়োপিকটি রয়েছে আলোচনায়।

এদিকে জানা গেলো, একটি শিশুতোষ চলচ্চিত্র নির্মাণ হতে যাচ্ছে এই আয়োজনকে সামনে রেখে। যেখানে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার চরিত্রে অভিনয় করবেন ঢাকাই চলচ্চিত্রের প্রিয়দর্শিনী মৌসুমী।

মুজিব বর্ষের আরেকটি চমক হিসেবে চলচ্চিত্রটি নির্মিত হচ্ছে বলে জানান এর পরিচালক সালমান হায়দার। এর নাম ‘শেখ রাসেলের আর্তনাদ’। এখানে বঙ্গবন্ধুর পরিবারের সর্বকনিষ্ঠ সদস্য রাসেলের গল্প উঠে আসবে।

এ ছবিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রে অভিনয় করবেন বঙ্গবন্ধুর মতো দেখতে আলোচিত সেই অরুক মুন্সি। বঙ্গবন্ধুর দুই কন্যা শেখ হাসিনা চরিত্রে অপর্ণা ও শেখ রেহানা চরিত্রে আশনা হাবিব ভাবনা অভিনয় করবেন। এখানে শেখ রাসেল চরিত্রে পর্দায় হাজির হবেন রোহান। বঙ্গবন্ধুর বড় পুত্র শেখ কামাল চরিত্রে থাকবে ইউসুফ মেজ পুত্র শেখ জামালের চরিত্রটি করবেন সাব্বির।

নির্মাতা বলেন, ‘নিজের ভেতরের তাগিদ থেকেই চলচ্চিত্রটি নির্মাণ করছি। অনেক সময় নিয়ে এর গল্প ও চিত্রনাট্য সাজিয়েছি। এখানে শেখ রাসেলের দৃষ্টি থেকে গল্পটি বলার চেষ্টা করবো। তবে প্রতিটি চরিত্রই গুরুত্বপূর্ণ। আমি খুবই আনন্দিত আমাদের সবার প্রিয় মৌসুমী আপাকে পেয়েছি বঙ্গমাতার চরিত্রে। আমার মনে হয়েছে এই চরিত্রের জন্য তিনিই পারফেক্ট।

এছাড়া বাকী চরিত্রগুলোতেই চেহারার সাদৃশ্য, অভিনয়গুণকে প্রাধান্য দিয়ে শিল্পী বাছাই করেছি। খুব শিগগিরই শুটিং শুরু হবে। আপাতত প্রস্তুতি চলছে।’

মুজিববর্ষেই চলচ্চিত্রটি মুক্তি দেয়া হবে বলে নির্মাতা জানান।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,614 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby