শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন

বরিশালে করোনা নিয়ে বিভাগীয় প্রশাসনের ভিডিও কনফারেন্স

বরিশালে করোনা নিয়ে বিভাগীয় প্রশাসনের ভিডিও কনফারেন্স

করেনাভাইরাস স্বাস্থ্য ঝুঁকি বিষয়ে কি করনীয় এ নিয়ে ভিডিও কনফারেন্স করেছে বরিশাল বিভাগীয় প্রশাসন। আজ বৃহস্পতিবার বেলা ১১টায় বিভাগীয় কমিশনারের সভা কক্ষে এই কনফারেন্স অনুষ্ঠিত হয়।

এখানে বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী বলেন, বিভাগের ছয় জেলায় জেলা প্রশাসক সহ ৪২টি উপজেলার ইউএনও, উপজেলা ও ইউনিয়ন চেয়ারম্যানসহ নেতৃস্থানীয়রা এই কনফারেন্সে অংশ নেয়।

তিনি আরো বলেন, করোনা মোকাবিলায় যারা হোম কোয়ারেন্টাইনে রয়েছে তাদের নজরে রাখা এবং জনসমাগম বিশেষ করে বড় ধরণের জমায়েত বন্ধ করার জন্য নির্দেশনা দেয়া হয়। ধর্মীয় নেতাদের মাধ্যমে বুঝিয়ে ধর্মীয়রীতি পালনে বড় জমায়েত যাতে না করা হয়, সে বিষয়ে প্রশাসনের কর্তা ব্যক্তিদের বলা হয়েছে।

অপর দিকে বেলা ১২ টায় করেনা ভাইরজ থেকে বিভিন্ন এলাকা হাট-বাজার মসজিদ-মাদ্রাসা গুলোতে গণ জমায়েত মুক্ত রাখতে বিভিন্ন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও বিভিন্ন মাদ্রাসা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সাথে ভিডিও কনফারেন্স চলাকালীন সময়ে মত বিনিময় করেন জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

এসময় তিনি ধর্মীয় প্রতিষ্ঠান মসজিদ-মাদ্রাসায় মুসল্লিদের মসজিদে না এসে নিজ গৃহে থেকে সামাজ আদায় করার জন্য সকল মুসল্লিদের প্রতি নিজে ও এলাকার মানুষকে স্বাস্থ্য ঝুকি থেকে এড়িয়ে চলার জন্য আহবান জানান এবং সেই সাথে সকল জন প্রতিনিধি ও ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানের মুরব্বীরা যেন প্রচার-প্রচারনা করেন।

এসময় জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান আরো নির্দেশনা প্রদান করে যারা বিদেশ থেকে দেশের মাঠিতে ফিরে এসেছে তারা যেন মসজিদে না আসেন।

নিজেরা ভাল থাকুন অন্যকে ভাল থাকতে সহায়তা করার পাশাপাশি হাথ ধোয়ার জন্য বাংলা সাবান ব্যবহার করার জন্য আহবান জানান।

এছাড়া সিনেমা হল, সাংস্কৃতিক অনুষ্ঠান, বিয়ে বাড়ির লোক সমাগম কোন ধরনের আয়োজন অনুষ্ঠান করা থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছেন।ভিডিও কনফারেন্স ও জেলা প্রশাসকের মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন বরিশাল জেলা সিভিল সার্জন ডাঃ মনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট,বিভিন্ন থানা নির্বাহী কর্মকর্তা, জন প্রতিনিধি সহ পুলিশ প্রশাসনের কর্মকর্তাহ গণ।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby