মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:১৫ পূর্বাহ্ন

বরিশালে কোচিং চালু রাখায় ম্যানেজারের কারাদণ্ড

বরিশালে কোচিং চালু রাখায় ম্যানেজারের কারাদণ্ড

বরিশালে সরকারি নির্দেশ অমান্য করে কোচিং সেন্টার চালু রাখায় নগরীর লস্কর লেনে রাইট একাডেমি ম্যানেজার সুমন রায়কে ৫ দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক।

বুধবার দুপুর ১২টায় অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নিরবাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান।

তিনি বলেন, করোনাভাইরাসের সংক্রমণ থেকে শিক্ষার্থীদের সুরক্ষার লক্ষ্যে সকল ধরনের শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টারগুলো বন্ধ রাখার জন্য শিক্ষা মন্ত্রণালয় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তার‍ই ধারাবাহিকতায় বরিশালের জেলা প্রশাসক বরিশাল এসএম অজিয়র রহমানের নির্দেশনায় এ অভিযান চালানো হয়।

উপস্থিত ছাত্রদের সাথে কথা বলে জানা যায়, কোচিং বন্ধ থাকবে কিনা এ বিষয়ে জানতে অভিভাবকগণ ফোন দিলেও কোচিং থেকে তাদের ক্লাসে আসতে বলা হয়। কোচিং কবে বন্ধ হবে- এ সিদ্ধান্ত পরে জানানো হবে বলে জানানো হয়।

সরকারি আদেশ অমান্য করে ছাত্র জমায়েত যা করোনাভাইরাস ছড়ানোর হুমকিস্বরূপ, এমন কাজ করার জন্য দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ধারায় রাইট একাডেমি এর ম্যানেজার সুমন রায়কে ৫ দিনের বিনাশ্রম কারাগারে পাঠানো হয়। পাশাপাশি ভবিষ্যতে সরকারি আদেশ অমান্য না করা ও করোনাভাইরাস প্রতিরোধে ছাত্র-ছাত্রীদের কোচিং- এ এনে জমায়েত না করার জন্য পরামর্শ দেওয়া হয়।

এরপর লস্কর লেন এলাকার বেশ কয়েকটি কোচিং এর অফিস খোলা পাওয়া যায়। কিন্তু ক্লাস কার্যক্রম বন্ধ ছিলো। তাদেরকেও সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নিরবাহী ম্যাজিস্ট্রেট।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby