শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:৪৬ পূর্বাহ্ন

বরিশালে দুই দিনব্যাপী বীমা মেলা শুরু

বরিশালে দুই দিনব্যাপী বীমা মেলা শুরু

‘জীবন ও সম্পদের ঝুঁকি নিরসনে বীমা করি প্রতি জনে’ স্লোগানকে সামনে রেখে বরিশালে এই প্রথম বার শুরু হয়েছে দুই দিনব্যাপী বীমা মেলা। আজ বৃহাস্পতিবার (২৪ নভেম্বর) বঙ্গবন্ধু উদ্যানে বীমা মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নিয়ে উদ্বোধন করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সবার জন্য উন্মুক্ত ও প্রবেশ ফি মুক্ত এ মেলা চলবে ২৪ ও ২৫ নভেম্বর সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত। প্রতিদিন সন্ধ্যায় থাকছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। আইডিআরএ ও অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আয়োজিত এ মেলার সহযোগিতায় রয়েছে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন, বাংলাদেশ ইন্স্যুরেন্স ফোরাম এবং বীমা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান। মেলায় ১১০ টি স্টলে দেশের ৮১ টি বীমা প্রতিষ্ঠানের স্টল রয়েছে। এই সময় দর্শনাথীরা মেলা প্রাঙ্গণের আসা বিভিন্ন স্টল থেকে বীমার বিষয়ে জানতে পারবেন।

বীমা মেলা উপলক্ষে সকাল থেকেই বীমা গ্রাহক ও দর্শনার্থীরা আসতে শুরু করে মেলা প্রাঙ্গণে। এদিকে দর্শনার্থীদের দৃষ্টি কাড়তে বর্ণিল সাজে সাজানো হয়েছে মেলার স্টলগুলো। দৃষ্টিনন্দন এসব স্টলের সামনে উৎসুক দর্শনার্থীদের গ্রুপ ছবি ও সেলফি তুলতে দেখা গেছে। নিয়ন্ত্রক সংস্থাসহ সরকারি-বেসরকারি লাইফ ও নন-লাইফ বীমা কোম্পানিগুলোর মূখ্য নির্বাহীসহ কর্মকর্তা ও কর্মীরা উপস্থিত রয়েছেন মেলা প্রাঙ্গণে।

সানলাইফ ইনসিওরেন্স কোম্পানী লিমিটের এর এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মোঃ নাসির হাওলাদার বীমার গুরুত্ব বর্নণা করে বলেন, বীমা হলো নির্দিষ্ট অর্থের বিনিময়ে জীবন, সম্পদ বা মালামালের সম্ভাব্য ক্ষয় ক্ষতির ঝুঁকি কোন প্রতিষ্ঠানকে স্থানান্তর করা এবং এর মাধ্যমে ব্যক্তি বা বীমা প্রতিষ্ঠান অর্থের বিনিময়ে গ্রাহকের আংশিক বা সমস্ত সম্ভাব্য ঝুঁকি গ্রহণ করে থাকে। তাই জীবন ও সম্পদের ঝুঁকি নিরসনে সকলের বীমা করা প্রয়োজন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby