শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০১:৫৭ অপরাহ্ন

বরিশালে নোটিশ বিহীন ঐতিহ্যবাহী হাজি মহসিন মার্কেটের নাম পরিবর্তন

বরিশালে নোটিশ বিহীন ঐতিহ্যবাহী হাজি মহসিন মার্কেটের নাম পরিবর্তন

বরিশালে কালের সাক্ষী হাজী মহসিন মার্কেট বিধ্বস্তের পথে। কোনো ধরনের নোটিশ বা কথা না বলেই সাইনবোর্ড সাঁটিয়ে দেওয়ার অভিযোগ উঠে। লঞ্চঘাট শাপলা চত্বর সংলগ্ন ঐতিহ্যবাহী হাজী মহসিন মার্কেটের নাম পরিবর্তন করে ডিসি মার্কেট এর নাম করণ করা হয়েছে।

হঠাৎ করে হাজী মহসিন মার্কেটের নাম পরিবর্তনের বিষয়টি স্থানীয়দের মনে আতংক বিরাজ সৃষ্টি হয়েছে।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুর আনুমানিক ১২ ঘটিকা সময় হাজী মহসিন হকার্স মার্কেট লেখা সাইনবোর্ড সরিয়ে নিয়ে যায়।

পরবর্তীতে ডিসি মার্কেট বরিশাল লেখা সাইনবোর্ড লাগিয়ে দেয়।

তবেঁ স্থানীয় দোকানী জানান ১৯৮৩ সালে সাবেক জেলা প্রশাসক এম.এ.বাড়ি জমিটি বরাদ্দ দিয়ে হাজী মহসিন মার্কেট নামে নাম কারণ করেন।

ব্যবসায়ীরা জানান, মঙ্গলবার দুপুরে কোনো কিছু না বলে,এ্যাসিলেন্ড অফিস থেকে লোকজন এসে ডিসি মার্কেট লেখা সাইনবোর্ড লাগিয়ে দিয়ে চলে যায়।

এবিষয়ে আমরা ব্যবসায়ীরা,এ্যাসিলেন্ড অফিসে গিয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তারিকুল ইসলামের সাথে কথা বলেন,তিনি ব্যবসায়ীদের পরামর্শ দেও যে, সকল ব্যবসায়ী মিলে ডিসি মহোদয়ের কাছে যাওয়ার জন্য।

তবে সুশীল সমাজের দাবি, ৪১ বছরের ঐতিহ্য হাজী মহসিন মার্কেটর নাম পরিবর্তন না করে।হাজী মহসিন মার্কেট উন্নত মানের করা হয়, এবং তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

কামাল হোসেন নামে এক ক্রেতা বলেন, আমার বয়স ৩২ বছর,কিন্তু আজ হাজী মহসিন হকার্স মার্কেটের নাম পরিবর্তন করতে আছে। আমার বাবা ছোটো থেকেই এই মার্কেটে নিয়েই আমাদের আসেন,কখনই এই মার্কেটে সরকারি উর্ধ্বতম কোনো কর্মকর্তা দেখি নাই বলেন তিনি।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট তারিকুল ইসলাম, মুঠোফোনে সংযোগ পাওয়া যায় নি।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby