শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ১২:০১ অপরাহ্ন

বরিশালে পাঁচ মাদক কারবারির যাবজ্জীবন কারাদণ্ড

বরিশালে পাঁচ মাদক কারবারির যাবজ্জীবন কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক :: বরিশালে পাঁচ মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদী হাসান আল মাসুদ এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন বাকেরগঞ্জ উপজেলার চরাদি এলাকার ইসাহাক হাওলাদারের ছেলে কামরুজ্জামান, বরিশাল সদর উপজেলার চরকাউয়া এলাকার আলতাফ সরদারের ছেলে আওলাদ হোসেন, বরিশাল নগরের বেলতলা খেয়াঘাট এলাকার নিজাম চাপরাশির ছেলে মোস্তফা চাপরাশি, নগরের ভাটারখাল এলাকার সিরাজ সিকদারের ছেলে রাকিব ও কিশোরগঞ্জের ভৈরব কালিকা প্রসাদ এলাকার ফজলুর রহমানের কন্যা পপি।

রায় ঘোষণার সময় আওলাদ ও পপি এজলাসে উপস্থিত ছিলেন, বাকীর পলাতক ছিলেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী (স্পেশাল পিপি) এ এ কে এম আমিনুল ইসলাম সেন্টু।

তিনি জানান, ২০১১ সালের ২০ এপ্রিল রাতে গৌরনদীর হোসনাবাদ লঞ্চঘাট এলাকায় অভিযান করে পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে পাঁচ বস্তা ফেন্সিডিল বোঝাই স্পিডবোট পালানোর চেষ্টা করে। তখন ঘাট সংলগ্ন ড্রেজারের পাইপে স্পিডবোট আটকা পড়ে। এরপর পাঁচ মাদক বিক্রেতা স্পিডবোট থেকে নদীতে লাফিয়ে পড়েন। স্থানীয়রা পাঁচজনকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।

এ ঘটনায় ওই দিন গৌরনদী থানার এসআই অসীম মজুমদার বাদী হয়ে পাঁচজনকে আসামি করে মামলা করেন। ২০১১ সালের ১১ জুন গৌরনদী থানার এসআই আসাদুল হক গৌরনদীর বাসিন্দা মাসুদ ও সায়েমকে অর্ন্তভুক্ত করে ৭ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। বিচারক ১৪ জনের সাক্ষ্য নিয়ে রায় দিয়েছেন। রায়ে দুই আসামিকে খালাস দিয়েছেন। তারা হলেন মাসুদ ও সায়েম।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby