বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:৩৪ অপরাহ্ন

বরিশালে বিভিন্ন সংগঠেনর পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

বরিশালে বিভিন্ন সংগঠেনর পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা

বিভাগীয় শহর বরিশালে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, স্বাধীনতার স্থপতি ও বাংলা জাতির জনক বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী বরিশাল সিটি কর্পোরেশন,জেলা ও মহানগর আওয়ামী লীগ সহ দলীয় সকল অঙ্গ সংগঠন, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, বঙ্গবন্ধৃ সাংস্কৃতিক জোট,বাংলাদেশ গ্রুপ থিয়েটার বরিশাল বিভাগীয় শাখা, শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাব, বরিশাল রিপোর্টার্স ইউনিটি, বরিশাল সাংবাদিক ইউনিয়ন ও বরিশাল জেলা প্রশাসন কর্তৃক নগরীতে জাতির পিতা বঙ্গবন্ধুর চারটি মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণসহ দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে দিয়ে জন্ম শতবার্ষিকী অনুষ্ঠান উদযাপিত হচ্ছে।

আজ মঙ্গলবার (১৭ মার্চ) বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী অনুষ্ঠানে দিনের প্রথম প্রহরে নগরীর শহীদ সোহেল চত্বর এ্যানেক্স ভবনস্থ জেলা ও মহানগর আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও মুজিব বর্ষের পতাকা উত্তোলন করেন জেলা ও মহানগর নেতৃবৃন্দ।

সকাল নয়টায় এ্যানেক্স ভবন সংলগ্ন জাতির পিতা বঙ্গবন্ধুর মুর‌্যালে বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র ও জাতির জনকের নাতি সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ প্যানেল মেয়র ও নগরীর ত্রিশটি ওয়ার্ডের কাউন্সিলর, সংরক্ষিত কাউন্সিলর এবং কর্পোরেশনের কর্মকর্তা কর্মচারীদের সাথে নিয়ে প্রথমে পুষ্পমাল্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপরেই শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাড, একেএম জাহাঙ্গীর হোসাইন, সম্পাদক সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, সাবেক সভাপতি সুপ্রিম কোর্ট বার সদস্য এ্যাড, গোলাম আব্বাস চৌধুরী দুলাল সহ মহনগরের বিভিন্ন ওয়ার্ডের নেতৃবৃন্দ।

একই সময়ে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক (এমপি) এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুসের নেতৃত্বে জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

পর্যায়েক্রমে এর পর বঙ্গবন্ধুর মুর‌্যালে শ্রদ্ধা জানাতে নগরীর বিভিন্ন দলীয় অঙ্গ সংগঠনের নেতা কর্মীদের ভিড় পড়ে যায়।

এখানে শ্রদ্ধা জানান সিটি প্যানেল মেয়র ও মহানগর যুবলীগ নেতা এ্যাড, রফিকুল ইসলাম খোকনের নেতৃত্বে দলীয় কর্মীরা।

পাশাপাশি শ্রদ্ধা জানান বরিশাল জেলা ও মহানগর শ্রমিক লীগ, জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, জেলা কৃষক লীগ, জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক লীগ, মহানগর বাস্তুহারা লীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা।

অপর দিকে অশ্বিনী কুমার হল চত্বরে বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক সংগঠন ও গ্রুপ থিয়েটার ফেডারেশান বরিশাল বিভাগীয় সংগঠনের আয়োজনে সকাল আটটায় জাতির পিতা বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদ, বরিশাল কবিতা আবৃত্তি পরিষদসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের সদস্যরা এবং বরিশাল শিক্ষক পরিষদ এখানে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া বরিশাল জেলা প্রশাসনের বিভিন্ন কর্মসূচি আয়োজনের মধ্যে প্রশাসনের কর্মকর্তারা সকাল নয়টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে বঙ্গবন্ধুর মুর‌্যালে বিভাগীয় কমিশনার ইয়ামিন চৌধুরী সহ জেলা ও নগর পুলিশের ঊধ্বতন কর্মকর্তারা শ্রদ্ধা নিবেদন করেন।

অন্যদিকে বরিশাল রিপোর্টার্স ইউনিটি ও বরিশাল সাংবাদিক ইউনিয়ন পৃথকভাবে সকাল সাড়ে দশটায় বঙ্গবন্ধু উদ্যানের জাতির পিতার মুর‌্যালে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে।

এদিকে সকাল ১১ টায় শহীদ আঃ রব সেরনিয়াবাত বরিশাল প্রেস ক্লাবের সম্মুখে বঙ্গবন্ধুর মুর‌্যালে ক্লাবের সভাপতি, সম্পাদক সহ কার্যকরী পরিষদ সদস্য ছাড়াও সকল সদস্য এবং সহযোগী সদস্যরা শ্রদ্ধা নিবেদন করেন।
একই সময়ে ক্লাবের সভা কক্ষে বঙ্গবন্ধুর জীবন দর্শন নিয়ে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

জাতির পিতা বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত অনুষ্ঠানের মধ্যে সকাল ১১টায় জেলা প্রশাসন দপ্তরে বরিশাল বিভাগীয় কমিশনার ইয়ামিন চৌধুরী বঙ্গবন্ধু ও মুজিব কর্ণারের উদ্বোধন করেন।

এছাড়াও নানা কর্মসূচির আয়োজন করেছেন বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান।

একই কর্মসূচি উপলক্ষে বরিশাল সিটি কর্পোরেশনের আয়োজনে বঙ্গবন্ধু ক্লাবের সহযোগীতায় রক্তদান কর্মসূচি, দুস্থ ও অসহায়দের মাঝে রিক্সা বিতরণ, সিটির বিভিন্ন ওয়ার্ডের পরিচ্ছন্নতা কর্মীদের মাঝে ভ্যান বক্স হস্তান্তর, মিলাদ ও দোয়া-মোনাজাত সহ বিভিন্ন কর্মসূচি পালন করছেন সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লহসহ মহানগর আওয়ামীলীগ।
এদিকে সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ৮ায় আতশবাজী ‍উৎক্ষেপণের আয়োজন রাখা হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby