শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:৩৬ পূর্বাহ্ন

বরিশালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হলেও বন্ধ হচ্ছে না বিনোদন কেন্দ্র

বরিশালে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হলেও বন্ধ হচ্ছে না বিনোদন কেন্দ্র

সারা বিশ্বে মহামারি আকার ধারন করেছে করোনা ভাইরাস। এই ভাইরাসটি নিয়ে এখন আতঙ্কিত গোটা বিশ্ব। খুব দ্রুত ছড়িয়ে পড়ছে এক দেশ থেকে অন্য দেশে। কিংবা এক ব্যক্তি থেকে অন্য ব্যক্তির কাছে।

করোনাভাইরাস প্রতিরোধে সতর্কতায় কুয়াকাটা-কক্সবাজার সহ দেশের সকল পর্যটন এলাকা বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। বন্ধ ঘোষণা করা হয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান।

তাই করোনা ভাইরাস রোধে বরিশালের সকল পার্ক কিংবা বিনোদন কেন্দ্রগুলো বন্ধের দাবী জানিয়েছেন নগরবাসী।

সূত্র জানায়, বরিশাল নগরীর বিবির পুকুর পাড়া, ত্রিশ গোডাউন এলাকা, বঙ্গবন্ধু উদ্যান, মুক্তিযোদ্ধা পার্ক সহ বিভিন্ন পার্কে প্রতিদিন অনেক মানুষের সমাগম হয়। কিন্তু একসাথে অধিক মানুষের আড্ডা, সভা কিংবা সমাবেশের জন্য একাধিকবার স্বাস্থ্য অধিদপ্তর নিশেষ করলেও মানছে না এরা।

সরেজমিনে বৃহস্পতিবার (১৯ মার্চ) সন্ধ্যার পরে দেখা যায় আজও বিবির পুকুর পাড়, বঙ্গবন্ধু উদ্যান, চৌমাথা লেক, মুক্তিযোদ্ধা পার্ক সহ বিভিন্ন পার্কে মানুষের সমাগম ছিলো। তবে এসব স্থানে প্রতিদিনের চেয়ে কিছুটা ভীড় কম দেখা গেছে।

আরিফুল ইসলাম নামে এক ব্যক্তি জানায়, অনতিবিলম্বে বরিশালের বঙ্গবন্ধু উদ্যান, ৩০ গোডাউন, মুক্তিযোদ্ধা পার্ক, চৌমাথা লেক ও বিবির পুকুর পাড়ের লোক সমাগমের উপর নিষেধাজ্ঞা জারি করার জন্য প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ করছি।

শাওন হাওলাদার বলেন, অযথা পাবলিক প্লেসে ঘোরাঘুরি করলে নগদ টাকা জরিমানা করা উচিত বলে মনে করছি তাই জেলা প্রশাসক মহোদয় ও পুলিশ কমিশনার মহোদয় দ্রুত কোন ব্যবস্থা নিবেন এমনটাই দাবী করছি।

প্রসঙ্গত, আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ওমিটারের ওয়েবসাইট অনুযায়ী, এ পর্যন্ত ১৭৬টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে করোনা ভাইরাস। মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ১৯ হাজার ৩৬৭। এর মধ্যে ৮, ৯৭০ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৫ হাজার ৭৪৯।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby