বুধবার, ২৯ Jun ২০২২, ০৫:৫২ পূর্বাহ্ন

শিরোনাম
বরিশাল বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের উন্নয়ন কাজ পরিদর্শনে ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব, মেজবাহ উদ্দিন মাস্ক পরা বাধ্যতামূলক ‘মসজিদে যেতে পারবে না শিশু-বৃদ্ধ-অসুস্থরা’ নামাজ আদায়ে ৯টি নির্দেশনা বরিশালে ৬৮০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক বরগুনার স্থগিত হওয়া উপ-নির্বাচনের ভোটগ্রহণ আমার যত আগুন পুরুষ সঙ্গী, শ্রীলেখা মিত্র এক স্কুলছাত্রীকে ধর্ষণচেষ্টা, ভিডিও  ব‌রিশালে রোবট পদ্মার উদ্বোধন পণ্য হিসেবে পদ্মা সেতু দিয়ে পিকআপে পার করা যাবে মোটরসাইকেল স্পিড গান-সিসিটিভি বসিয়ে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের সিদ্ধান্ত’
বরিশাল বিশ্ববিদ্যালয়ে আইকিউএসির ২ দিনব্যাপি প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন 

বরিশাল বিশ্ববিদ্যালয়ে আইকিউএসির ২ দিনব্যাপি প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন 

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল বিশ্ববিদ্যালয়ে আইকিউএসির ২ দিনব্যাপি প্রশিক্ষন কর্মশালার উদ্বোধন।

 

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ইনস্টিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে শুরু হয়েছে দুই  দিনব্যাপি প্রশিক্ষন কর্মশালা।  

বিশ্ববিদ্যালয়ের জীবনানন্দ দাশ কনফারেন্স হলে Management & Motivation for Co-curricular Activities  বা সহশিক্ষা কার্যক্রম পরিচালনা ও অনুপ্রেরণা  বিষয়ের উপর এই কর্মশালার আয়োজন করা হয়। বুধবার সকাল ১১ টায় কর্মশালাটি উদ্বোধন করেন প্রধান অতিথি বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

এসময় উপাচার্য বলেন, একাডেমিক শিক্ষার পাশাপাশি  সহশিক্ষা কার্যক্রম শিক্ষার্থীদের পরিপূর্ণ মেধার বিকাশে সহায়তা করে। এধরনের কার্যক্রম যতবেশি আয়োজন করা হবে শিক্ষার্থীরা  তত বেশি উপকৃত হবে। একজন আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে এবং সমাজ পরিবর্তনের ধারক ও বাহক হিসেবে নিজেকে রূপান্তরিত করতে সহশিক্ষা কার্যক্রমের কোন বিকল্প নেই।

কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া। বিশ্ব বিদ্যালয়ের আইকিউএসির পরিচালক (ভারপ্রাপ্ত) ড. রহিমা নাসরিনের সভাপতিত্বে কর্মশালায় রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ব বিদ্যালয়ের সংঙ্গীত বিভাগের সহযোগী অধ্যাপক ড. লিনা তাপসী খান এবং প্রখ্যাত অভিনেতা, পরিচালক ও নাট্য নির্মাতা শহিদুজ্জামান সেলিম ।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন টিএসসির পরিচালক জ্যোতির্ময় বিশ্বাস। আগামীকাল ২৩ জুন কর্মশালার ২য় দিনে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের থিয়েটার এন্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মো. ইসরাফিল শাহিন এবং পরিচালক ও থিয়েটার অভিনেতা সৈয়দ দুলাল।

 

দুই  দিনব্যাপি আয়োজিত এ প্রশিক্ষন কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের ২৪টি বিভাগের ৪৮ জন ছাত্র উপদেষ্টা, ৪৮ জন শিক্ষার্থী প্রতিনিধি এবং বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ১৩ জন প্রতিনিধি অংশগ্রহণ করবেন।  কর্মশালাটি আগামীকাল ২৩ জুন বিকাল সাড়ে ৩ টায় শেষ হবে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 160,786 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby