বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:৫৪ অপরাহ্ন

বাংলাদেশি শিক্ষার্থীকে ভারত ছাড়ার নির্দেশ

বাংলাদেশি শিক্ষার্থীকে ভারত ছাড়ার নির্দেশ

নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) পক্ষে-বিপক্ষে ছোটখাট সংঘর্ষ থেকে শুরু করে বর্তমানে ভারতের রাজধানী দিল্লিতে কয়েক দশকের মধ্যে ভয়াবহ সহিংসতা চলছে। এ সংঘর্ষে ইতোমধ্যে ২৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে ভারতবিরোধী কার্যকলাপে যুক্ত থাকার অভিযোগে বাংলাদেশের নাগরিক এক শিক্ষার্থীকে ভারত ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। বুধবার ভারতের ফরেনার্স রিজিওনাল রেজিস্ট্রশন অফিস (এফআরআরও) থেকে এ নির্দেশ দেওয়া হয়েছে।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পাঠানো এ নির্দেশিকা পেয়ে ঐ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন। তিনি বলেন, আমার সঙ্গে কেন এমন হলো? কি করব? বুঝে উঠতে পারছি না।

এনআরসি, সিএএবিরোধী বিক্ষোভে তিনি বন্ধুদের পাশে ছিলেন এমন অভিযোগে তাকে দেশে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে জানিয়ে তার সহপাঠীরা বলেন, এনআরসি ও সিএএবিরোধী একটি বিক্ষোভের সময় তিনি কিছুটা দূরে বন্ধুদের সঙ্গে কথা বলছিলেন।

এক সহপাঠী জানান, সে একটু সুস্থ হলে আমরা কথা বলব এ নিয়ে কী করা উচিত। তবে এটুকু বলতে পারি, এনআরসি বিরোধী কোনো বিক্ষোভে সমর্থন দেওয়ার মতো ঘটনা ঘটেনি।

এ বিষয়ে বাংলাদেশ উপদূতাবাস সূত্র জানায়, বিষয়টি তারা জেনেছেন। তবে কি কারণে এটা হয়েছে, তা জানার চেষ্টা করা হচ্ছে। কবেকার কোনো ঘটনার পরিপ্রেক্ষিতে এ নির্দেশ দেওয়া হয়েছে, তা তারা জানার চেষ্টা করছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby