শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১১:৩৫ পূর্বাহ্ন

বিশ্বকাপের আগে শীর্ষস্থানে ফিরলেন সাকিব

বিশ্বকাপের আগে শীর্ষস্থানে ফিরলেন সাকিব

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে বড় সুখবর পেলেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। মোহাম্মদ নবিকে হটিয়ে ফের আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ডার র‍্যাংকিংয়ে শীর্ষস্থান ফিরে পেলেন সাকিব।

বুধবার আইসিসি প্রকাশিত অলরাউন্ডার র‍্যাংকিংয়ে আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নবিকে পেছনে ফেলে টি-টোয়েন্টিতে আবারও শীর্ষস্থান দখল করলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজে দুর্দান্ত ফর্মে ছিলেন সাকিব।

সিরিজের বাংলাদেশের শেষ দুই ম্যাচে টানা দুই ফিফটি হাঁকিয়েছিলেন তিনি। আর তাতেই আফগান অধিনায়ক নবিকে পেছনে ফেলে বিশ্বকাপের আগে অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে শীর্ষে উঠে এসেছেন তিনি।
আইসিসির হালনাগাদ র‍্যাংকিং অনুযায়ী, সাকিবের রেটিং পয়েন্ট এখন ২৬৬। দ্বিতীয় স্থানে নেমে যাওয়া নবির রেটিং পয়েন্ট ২৪৬ এবং ১৮৮ রেটিং পয়েন্ট নিয়ে তিনে ইংলিশ অলরাউন্ডার মঈন আলী।

নামিবিয়ার জেজে স্মিট চার ধাপ এগিয়ে উঠে এসেছেন চতুর্থ স্থানে এবং চার ধাপ এগিয়ে সপ্তম স্থানে জায়গা করে নিয়েছেন জিম্বাবুয়ের সিকান্দার রাজা।
টি-টোয়েন্টি রাংকিংয়ে ব্যাটারদের তালিকায় আগের মতোই শীর্ষে আছেন পাকিস্তানি ওপেনার মোহাম্মদ রিজওয়ান। আর তার রেটিং পয়েন্ট বেড়ে ৮৬১। ৮৩৮ রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ভারতের সূর্যকুমার যাদব।

আর তিনে আছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম (৮০৮ রেটিং পয়েন্ট)। এবারের বিশ্বকাপে শীর্ষস্থান দখলের লড়াইয়ে নামবেন এই তিন ব্যাটার।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby