মঙ্গলবার, ২৯ নভেম্বর ২০২২, ০৯:১০ অপরাহ্ন

শিরোনাম
বরিশালে মাদক মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার বরগুনায় সড়ক দুর্ঘটনায় নিহত ২ বরিশালে ওয়ার্ডের বরাদ্দকৃত সারের ডিলার বিক্রির অভিযোগ, কৃষকের ভোগান্তি ২৬ শর্তে বিএনপিকে সোহরাওয়ার্দীতে গণসমাবেশের অনুমতি: ডিএমপি আগৈলঝাড়ায় প্রশাসনের অভিযানে বিপুল পরিমাণ অবৈধ কারেন্ট ও চায়না দুয়ারী জাল জব্দ আর্জেন্টিনা ব্রাজিল নিয়ে চাঁদপুরে তর্ক গড়ালো খুন পর্যন্ত। বরিশালে লঞ্চ চলাচল শুরু হওয়ায় সাধারন যাত্রীদের মাঝে ফিরেছে স্বস্তি পার্বত্য শান্তিচুক্তির ২৫ বছর পূর্তি উপলক্ষে বরিশালে আ’লীগের কর্মসূচি ঘোষণা বরিশালে জমি লিখে না দেওয়ায় স্বামীকে কুপিয়ে হত্যা, স্ত্রী গ্রেফতার সারাদেশে হাসপাতালে আরও ৩৬৬ ডেঙ্গুরোগী
ভারতকে থামানোর সময় এসেগেছে : ইমরান খান

ভারতকে থামানোর সময় এসেগেছে : ইমরান খান

ভারতকে থামানোর সময় হয়ে গেছে বলে জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। টুইটার পোস্টে পাক প্রধানমন্ত্রী এ কথা বলেন। পাকিস্তান গণমাধ্যম ডনের প্রতিবেদনে এই তথ্য পাওয়া গেছে।

এসময় ভারতে মুসলমানদের বিরুদ্ধে সহিংসতা বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে পদক্ষেপ নেয়ার আহ্বানও জানান তিনি । তিনি বলেন, যখনই কোনো বর্ণবাদী মতাদর্শের উত্থান ঘটে, তখন তা ব্যাপক রক্তপাতের দিকে নিয়ে যায়।

জাতিসংঘের ভাষণেই এই রক্তপাত নিয়ে পূর্বাভাস দিয়েছিলেন জানিয়ে তিনি বলেন, অধিকৃত কাশ্মীর দিয়ে এই রক্তপাত শুরু হয়েছে। এখন ভারতের ২০ কোটি মুসলমান হামলার লক্ষ্যবস্তু। বিশ্ব সম্প্রদায়কে এখনই পদক্ষেপ নিতে হবে।

ইমরান খান আরো বলেন, অমুসলিম কিংবা তাদের ধর্মীয় স্থানে হামলার বিরুদ্ধেও আমাদের অবস্থান। জনগণকে আমি বলতে চাই, কেউ যদি কোনো অমুসলিম কিংবা তাদের ধর্মীয় স্থানে হামলা চালায়, তবে তা কঠোর হস্তে দমন করা হবে। এসময় পাকিস্তানে সংখ্যালঘুরা সমানাধিকার পাচ্ছেন বলেও মন্তব্য করেন পাক প্রধান।

হিন্দুত্ববাদী বিজেপি সরকার বিতর্কিত নাগরিকত্ব আইন (সিএএ) পাস করার পর থেকে ভারতের মুসলমানরা ক্ষোভে ফুঁসছে। এই আইন বাতিলের দাবিতে নানা কর্মসূচিও চালিয়ে যাচ্ছিল তারা। অন্যদিকে ক্ষমতাসীন দল বিজেপি আইনের পক্ষে কর্মসূচি নিয়ে নামলে দেখা দেয় সংঘাত। রোববার সংঘাত শুরুর পরদিনই যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ট্রাম্প তার প্রথম ভারত সফর শুরু করেন। সেদিনই নিহত হন এক পুলিশ কনস্টেবলসহ চারজন। বুধবার পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ২২ এ দাড়িয়েছে।

বিশ্লেষকরা বলছেন, এই পরিস্থিতি বিব্রতকর অবস্থায় ফেলেছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে, কেননা ট্রাম্পের সফর চাপা পড়ে যাচ্ছে সহিংসতার খবরের কাছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,614 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby