শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১২:২১ অপরাহ্ন

ভারতকে হারিয়ে কাবাডির বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তান

ভারতকে হারিয়ে কাবাডির বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তান

শক্তিশালী ভারতকে হারিয়ে কাবাডির বিশ্ব চ্যাম্পিয়ন পাকিস্তান। ফাইনালে ৪৩-৪১ পয়েন্টের ব্যবধানে ভারতকে হারিয়ে কাবাডি বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন হয় পাকিস্তান।

এই প্রথম কাবাডির বৈশ্বিক আসরের শিরোপা জিতল পাকিস্তান। আনন্দটা দ্বিগুণ তাদের এ জন্যই যে, ফাইনালে তারা হারিয়েছে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে।

রোববার লাহোরের পাঞ্জাব স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ফাইনাল। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ফাইনালে জেতার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান চ্যাম্পিয়নদের অভিনন্দন জানিয়েছেন।

ভারত-পাকিস্তান ম্যাচ মানেই টানটান উত্তেজনা। হোক না সেটা ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টন কিংবা কাবাডি ম্যাচ। আর যদি ফাইনাল ম্যাচ হয়, তাহলে উত্তেজনার পারদ আরও বেড়ে যায়। আবারও সেটিই দেখল ক্রীড়াবিশ্ব।

চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়ে খুশি পাকিস্তানের অধিনায়কসহ পুরা দেশ। ম্যাচ শেষে নিজের অভিব্যক্তি প্রকাশ করে কাবাডি দলের অধিনায়ক ইরফান মানা বলেন, এই জয় শুধু খেলোয়াড় বা দলের নয়, পুরো দেশের। যে বিজয় অর্জিত হয়েছে তার জন্য অন্যরকম উত্তেজনা কাজ করছে।

রাজনৈতিক দ্বন্দ্বের কারণে পাকিস্তান সফরে যাওয়ার অনুমতি পায়নি ভারতীয় কাবাডি দল। পরে মন্ত্রণালয়কে না জানিয়ে পাকিস্তানে কাবাডি বিশ্বকাপ খেলতে যায় তারা। সেখানে হোটেলে ওঠার পর সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি দেয়ার পর ভারতীয় মন্ত্রণালয় জানতে পারে তাদের খেলোয়াড়রা পাকিস্তানে কাবাডি বিশ্বকাপে অংশ নিতে গেছেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby