বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:৪৮ অপরাহ্ন

ভারতে করোনায় আক্রান্ত ৩ বছরের শিশু

ভারতে করোনায় আক্রান্ত ৩ বছরের শিশু

ভারতে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩ বছর বয়সী এক শিশু। এ নিয়ে দেশটিতে ৪০ জন এই ভাইরাসে আক্রান্ত হলো। কেরালা রাজ্যের ওই শিশুটি সম্প্রতি তার পরিবারের সাথে ইতালি থেকে ফেরার পরই তার দেহে করোনা সনাক্ত হয়েছে।

শনিবার ইতালি থেকে দেশে ফেরার পর কেরালার কোচি বিমানবন্দরে শনিবার ওই পরিবারের সদস্যদের স্ক্রিনিংয়ের সময় করোনায় আক্রান্তের বিষয়টি ধরা পড়ে।

বর্তমানে ওই শিশুটির পরিবারকে আইসোলেশনে রাখা হয়েছে। এদিকে গত রোববার কেরালার একই পরিবারের পাঁচজন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। ওই পরিবারের তিন সদস্য সম্প্রতি ইতালি সফর করার পর তারা এই কভোড-ডি ভাইরাসে আক্রান্ত হন।

এ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী কে কে সাইলাজা বলেন, করোনায় আক্রান্ত ওই ব্যক্তিরা যখন ইতালি থেকে দেশে ফিরেছেন তখন তারা বিমানবন্দরে তাদের ভ্রমণের বিষয়ে কিছু জানাননি। ফলে বিমানবন্দরে তাদের স্ক্রিনিং করা হয়নি। তারা পাথানামাথিত্তা জেলার বাসিন্দা। তাদের সবাইকে পাথানামাথিত্তা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং পর্যবেক্ষণে রাখা হয়েছে।

ভারতের এই রাজ্যটিতেই প্রথম করোনাভাইরাস সনাক্ত করা হয়েছে। রাজ্যে প্রথম যে তিনজন করোনায় আক্রান্ত হয়েছিল তারা চীনের উহান শহরের একটি মেডিকেল কলেজের শিক্ষার্থী ছিলেন। বর্তমানে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন তারা।

এদিকে ভারতের মুর্শিদাবাদে করোনাভাইরাসে সন্দেহভাজন এক যুবকের মৃত্যু হয়েছে। মুর্শিদাবাদ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। জিনারুল নামে ৩৩ বছর বয়সী ওই যুবক গত শনিবার (৭ মার্চ) সৌদি আরব থেকে ফিরেছেন। করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে আইসোলেশন ওয়ার্ডে থাকা কোনো রোগীর মৃত্যুর ঘটনা এ রাজ্যে এই প্রথম।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 208,018 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby