বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:১৯ অপরাহ্ন

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জ্বলে উঠলো ৫২শ’ মোমবাতি

ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জ্বলে উঠলো ৫২শ’ মোমবাতি

যশোর কেন্দ্রীয় শহীদ মিনার চত্বর জুড়ে ভিড়। মিনার প্রাঙ্গনে চলছে মহান ভাষা দিবসের সাংস্কৃতিক পরিবেশনা। যশোর সেনানিবাসের প্রয়াস স্কুলের নৃত্য পরিবশেনার মধ্য দিয়ে শুরু হয় সাংস্কৃতিক পর্ব।
পরে দেশের গান পরিবেশন করেন সুরবিতান, উদীচী, সুরধুনী ও চাঁদের হাটের শিল্পীরা। বিকেলের দিকে ভিড় জমলে ও সন্ধ্যার পর সেটি আরো বেড়ে যায়। সাংস্কৃতিক কর্মীদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে শহীদ মিনার এলাকা। সন্ধ্যার পর শহীদ মিনার বেদিতে জ্বলে উঠে ৫০০০ হাজার ২০০শত’ মোমবাতি। মোমবাতির এই আলোর বিন্দু উৎসর্গ করা হয় একুশের ভাষা শহীদদের। রাজনীতিক, সাংস্কৃতিক কর্মীদের পাশাপাশি যশোরের বিশিষ্ট ব্যক্তি ও নানান শ্রেণী পেশার মানুষ জন এই মোমবাতি প্রজ্জ্বলনে অংশ নেন। ৫২শ’ মোমবাতির আলোয় উজ্জল হয়ে ওঠে শহীদ মিনার প্রাঙ্গন।

সাংস্কৃতিক সংগঠন চাঁদের হাট যশোর একুশের ভাষা শহীদদের স্মরণে এই মোমবাতি প্রজ্জ্বলনের আয়োজন করেন। এ সময় স্বাগত বক্তব্য রাখেন চাঁদের হাট যশোরের নির্বাহী সদস্য অ্যাডভোকেট রবিউল আলম। অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আনোয়ার হোসেন ও যশোর পৌরসভার মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু ও চাঁদের হাটের সভাপতি ফারাজী আহমেদ সাঈদ

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby