বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:২৫ অপরাহ্ন

মাত্র ৪০ পয়সায় মাস্ক

মাত্র ৪০ পয়সায় মাস্ক

করোনাভাইরাসের প্রভাবে মাস্ক নিয়ে সারা দেশে এখন তেলেসমাতি কারবার। ২০-৩০ টাকার মাস্ক বিক্রি হচ্ছে ৮০-১০০ টাকায়। এ অবস্থায় মাত্র ৪০ পয়সায় মাস্ক বানানোর প্রচারণা চালানো হয়েছে। টিস্যু পেপারে রাবার স্টেপলার দিয়ে আটকে ওই মাস্ক তৈরি করা হচ্ছে।

ব্রাহ্মণবাড়িয়ায় ৪০ পয়সায় মাস্ক বানানোর কৌশল শিখিয়েছে ‘নোঙ্গর’ নামে একটি সংগঠন। গত বৃহস্পতিবার দুপুরে ওই সংগঠনের নেতৃবৃন্দ ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজে গিয়ে সেখানকার শিক্ষার্থীদেরকে মাস্ক বানানো শেখান। পরে ওই কলেজের রোভার স্কাউটদের নিয়ে করোনাভাইরাস বিষয়ে সচেতনতামূলক প্রচারণা চালানো হয়।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনসহ গুরুত্বপূর্ণস্থানে তারা সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন। আতঙ্কিত না হয়ে সচেতন থাকার জন্য সবার প্রতি আহ্বান জানান প্রচারণাকারীরা। এ সময় ‘নোঙ্গর’ এর সভাপতি মো. শামীম আহমেদ, সাধারণ সম্পাদক খালেদা মুন্নী, সহ-সভাপতি মো. মনিরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

‘নোঙ্গর’ এর নির্বাহী সদস্য সোহেল আহাদ বলেন, ‘টিস্যু পেপার ব্যবহার করে খুব সহজেই কিভাবে মাস্ক বানানো যায় সেটিই দেখানো হয়েছে শিক্ষার্থীদের। পাশাপাশি সচেতনতামূলক প্রচারণাও চালানো হয়েছে। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে।’

ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ এ এস এম শফিকুল্লাহ বলেন, ‘নিসন্দেহে ভালো উদ্যোগ। কম টাকায় খুব সহজেই মাস্ক তৈরি করা শিখে শিক্ষার্থীরাও বেশ খুশি। সংগঠনটি কলেজের বাইরেও প্রচারণা চালিয়েছে।’

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby