বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:১৮ অপরাহ্ন

মোদি ঢাকায় আসার ৪ দিন আগে ইসলামি দলের কঠোর কর্মসূচি

মোদি ঢাকায় আসার ৪ দিন আগে ইসলামি দলের কঠোর কর্মসূচি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন্ন বাংলাদেশ সফরের প্রতিবাদে বায়তুল মোকাররম এলাকায় বিক্ষোভ সমাবেশ করেছেন ইসলামি দলগুলো। বিক্ষোভ শেষে আগামী ১২ মার্চ (বৃহস্পতিবার) রাজধানী ঢাকাসহ সারাদেশে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হয়।

শুক্রবার জুমার নামাজের পর সংক্ষিপ্ত সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন হেফাজতে ইসলাম ঢাকা মহানগরের আমির ও জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

সংক্ষিপ্ত সমাবেশে তিনি বলেন, আগামী ১২ তারিখ বাদ আসর সারাদেশে মানববন্ধন কর্মসূচি পালিত হবে। কোনোভাবেই বাংলাদেশের মাটিতে মোদিকে পা রাখতে দেওয়া হবে না।

‘প্রধানমন্ত্রীর প্রতি আমাদের আহ্বান- দিল্লিতে মুসলমানদের ওপর যে নির্মম অত্যাচার চালানো হয়েছে এরপর তৌহিদে জনতা মোদির মতো খুনিকে বাংলার মাটিতে পা রাখতে দেবো না। আমরা আগেও এ কথা বলেছিলাম, আজও বলছি।’

এর আগে মসজিদের উত্তর গেট থেকে এ বিক্ষোভ শুরু হয়। এসময় অংশগ্রহণকারীরা নরেন্দ্র মোদির বিরুদ্ধে নানা স্লোগান দেন। এসময় মোদিকে প্রতিহতের ঘোষণাও দেন তারা। এর আগে জুমার আগ থেকে পুরো বায়তুল মোকাররম এলাকায় বিপুল সংখ্যক আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়।

নরেন্দ্র মোদির আগামী ১৭ মার্চ বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে। দেশটিরে সরকার ইতিমধ্যে সফরের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে সম্প্রতি দিল্লিতে মুসলিমদের ওপর হামলার ঘটনায় দেশের ইসলামী দলগুলো তাকে না আনার দাবি জানিয়ে আসছিল।

তবে বাংলাদেশ সরকার সে দাবি নাকচ করে দিয়েছে। এছাড়া ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঢাকা সফরের বিষয়টি নিশ্চিত করেছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby