শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০১:১১ অপরাহ্ন

রংপুরে বিয়ের পিঁড়ি থেকে হোম কোয়ারেন্টাইনে যুবক

রংপুরে বিয়ের পিঁড়ি থেকে হোম কোয়ারেন্টাইনে যুবক

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় বিয়ের পিঁড়িতে বসা ও বিয়ের আয়োজন করা দুই প্রবাসী বরকে ২০ হাজার টাকা জরিমানা করেছে প্রশাসন। বিয়ের পিঁড়ি থেকে তাদেরকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়।

বৃহস্পতিবার দুপুরে কুলাউড়া করোনা প্রতিরোধে সচেতনামূলক অভিযানের অংশ হিসেবে তাদের এই অর্থদণ্ড করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কুলাউড়া উপজেলা নির্বাহী অফিসার এটিএম ফরহাদ চৌধুরী।

তিনি জানান, কুলাউড়ার ব্রাক্ষণবাজার ও ভাটেরা এলাকার দুইজন ওমান থেকে দেশে ফিরেছেন। সরকারি আদেশ অনুযায়ী ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু এদের একজন আজকে বিয়ের পিঁড়িতে বসেছেন আর অপরজন কালকে বিয়ের আয়োজন করেছেন। তাই জনগণকে সচেতন করতে তাদের জরিমানা করা হয়েছে।

এদিকে সরকার ঘোষিত কোয়ারেন্টাইন লঙ্ঘনের অপরাধে বুধবার মৌলভীবাজার শহরে ৩ জনকে অর্থদণ্ড দেয় প্রশাসন। জেলায় এ পর্যন্ত ১৫১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এদের সিংহ ভাগই বিদেশফেরত। এছাড়া কয়েকজন এদের নিকটআত্মীয়ও রয়েছেন, যারা উনাদের সংস্পর্শে ছিলেন বলে জানিয়েছেন সিভিল সার্জন।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বলেন, আমরা মানুষকে সচেতন করতে কাজ করছি। আমরা সংবাদের মাধ্যমে সাধারণ মানুষকে বলতে চাই, কাজ ছাড়া বাইরে বের হবেন না, ভির এড়িয়ে চলুন। করোনা প্রতিরোধ সরকারি নির্দেশনা মেনে চলুন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby