বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:২২ অপরাহ্ন

লকডাউন করে দেয়া হলো জাতীয় প্রেসক্লাব

লকডাউন করে দেয়া হলো জাতীয় প্রেসক্লাব

প্রাণঘাতী করোনাভাইরাস বিস্তার রোধে সতর্কতামূলক ব্যবস্থার অংশ হিসেবে এবার জাতীয় প্রেসক্লাব বন্ধ করা হয়েছে। ঘোষণা অনুযায়ী, আগামী ২১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সব ধরনের কর্মকাণ্ড বন্ধ থাকবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের ব্যবস্থাপনা কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ রোধে ২১ মার্চ থেকে ৩১ মার্চ জাতীয় প্রেসক্লাবের সব কর্মকাণ্ড বন্ধ থাকবে। এ সময়ের মধ্যে প্রেসক্লাবের সব সদস্য, কর্মচারী, কর্মকর্তা ক্লাব চত্বরে আসা থেকে বিরত থাকবেন। উদ্ভূত পরিস্থিতিতে সবার সহযোগিতা একান্ত কাম্য।

এদিকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা বিস্তার রোধে পৃথিবীর বিভিন্ন দেশ বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা নিয়েছে। সৌদি আরবসহ মুসলিমপ্রধান দেশগুলো মসজিদ বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এছাড়া বিশ্বের অন্য দেশগুলোতে বড় বড় বিপণী বিতান, এয়ারপোর্ট, বাস ও রেল স্টেশন, সমুদ্রবন্দর, সমুদ্র সৈকত বন্ধ করে দেওয়া হয়েছে।

বাংলাদেশেও এই ভাইরাসে একজনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ১৭ জন। এরপরেই মাদারীপুরের শিবচর উপজেলায় গণপরিবহন চলাচলসহ দোকানপাট বন্ধ করা হয়েছে। আক্রান্ত রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য বিশ্ব ইজতেমা মাঠ প্রস্তুত করা হচ্ছে। সেনাবাহিনীকে দুইটি কোয়ারেনটাইন ক্যাম্প পরিচালনার দায়িত্বও দেওয়া হয়েছে। বেশ কয়েকটি গণমাধ্যমসহ অনেক প্রতিষ্ঠানই কর্মীদের বাসায় বসে কাজ করার নির্দেশ দিয়েছে। দেশে সকল প্রকার সভা-সমাবেশ-গণজমায়েত বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby