মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:১৭ অপরাহ্ন

শিরোনাম
সিএ রাজিবের অপসারনের দাবীতে মানববন্ধন-প্রতিবাদ সমাবেশ উজিরপুর মডেল থানার এসআই মেহেদী বরিশাল জেলার শ্রেষ্ঠ বিট অফিসার নির্বাচিত বরিশালে মুক্তিযোদ্ধার রাষ্ট্রীয় মর্যাদায় দাফন মুক্তিযোদ্ধার কাছে চাঁদা দাবির অভিযোগে ১ জনকে জেলহাজতে প্রেরন বরিশালের সাংবাদিকদের সহযোগিতা চাইলেন নবাগত জেলা প্রশাসক ভাণ্ডারিয়ায় বিজয় দিবস উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা ঝালকাঠির নবাগত জেলা প্রশাসককে প্রেসক্লাবের শুভেচ্ছা বানারীপাড়ার ছাত্রীকে ধর্ষণ, কোচিং সেন্টারের পরিচালক ও শিক্ষক গ্রেফতার ব‌রিশালে ডায়াগনস্টিক সেন্টার ও ফার্মেসিকে জ‌রিমানা বরিশালের বাবুগঞ্জে ডাকাত আতঙ্কে মসজিদে মসজিদে মাইকিং
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ বাড়লো, খুলবে ৯ এপ্রিল

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের মেয়াদ বাড়লো, খুলবে ৯ এপ্রিল

করোনাভাইরাস নিয়ে উদ্ভূত পরিস্থিতির কারণে প্রাক প্রাথমিক থেকে শুরু করে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে বন্ধের সময় বাড়ানো হয়েছে। আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান।

মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন ঢাকাটাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ৩১ ডিসেম্বর চীন থেকে ছড়াতে শুরু করা নভেল করোনাভাইরাস ইতোমধ্যে ১৯০টি দেশে ছড়িয়েছে। বিশ্বজুড়ে আতঙ্ক সৃষ্টি করা প্রাণঘাতী এই ভাইরাসে এখন পর্যন্ত চার লাখের মতো মানুষ আক্রান্ত হয়েছেন। মারা গেছেন সাড়ে ১৬ হাজারের মতো মানুষ।

এই পরিস্থিতিতে অনেক দেশ সীমান্ত বন্ধ করে চলাফেরায় বিধিনিষেধ ও ভ্রমণ সতর্কতা জারি করেছে। বিদেশ ফেরতদের কোয়ারেন্টাইনে থাকার বাধ্যবাধকতা দেওয়া হয়েছে।

ইউরোপ, আমেরিকার বিভিন্ন দেশের মত দক্ষিণ এশিয়ার দেশ শ্রীলঙ্কা, পাকিস্তান এবং ভারতও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়।

১৭ দিন আগে গত ৮ মার্চ বাংলাদেশে প্রথমবারের মত করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর এই নিয়ে শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আতঙ্ক বাড়তে শুরু করে। শিশুদের নিরাপত্তার স্বার্থে স্কুল বন্ধের দাবি তোলেন অভিভাবকরা। এরপর সরকারের পক্ষ থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা আসে। তবে শিক্ষামন্ত্রী জানিয়েছিলেন ৩১ মার্চ পর্যন্ত দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দেয়া হলেও করোনা পরিস্থিতি ভালো না হলে সময় বাড়ানো হবে। এরপরই সরকারের পক্ষ থেকে সময় বাড়ানোর নতুন সময় দেয়া হয়।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,666 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby