শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০২:০৪ পূর্বাহ্ন

শেখ হাসিনা ডিজিটাল বাংলার কারিগর

শেখ হাসিনা ডিজিটাল বাংলার কারিগর

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু বলেছেন, শেখ হাসিনা ডিজিটাল বাংলা গড়ার কারিগর। তিনি ক্ষমতায় আসার পরে আমাদের দেশের শিক্ষা ব্যবস্থার আমূল পরিবর্তন হয়েছে।

তিনি বলেন, শেখ হাসিনা একটি যুগোপযোগী শিক্ষানীতি প্রণয়ন করেছেন। গ্রামের বিদ্যালয়গুলোতে ল্যাপটপ, মাল্টিমিডিয়াসহ ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। তিনি ডিজিটাল বাংলার কারিগর।

শনিবার ঝালকাঠির সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

আমু বলেন, ক্রীড়াজগৎ সমগ্র বিশ্বে নতুন একটি অধ্যায় সৃষ্টি করেছে। ক্রিকেটের কারণে বাংলাদেশের সুনাম বৃদ্ধি পাচ্ছে। তাই বিদ্যালয়গুলোতে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় মনোনিবেশ করতে হবে।

শেখ হাসিনা শিক্ষাব্যবস্থার উন্নয়ন করে যাচ্ছেন উল্লেখ করে আমু বলেন, সরকার দেশের সব প্রাইমারি জাতীয়করণ করেছে। বছরের প্রথম দিনেই শিক্ষার্থীদের বিনামূল্যে বই দেয়া হচ্ছে। বিভিন্ন বৃত্তি-উপবৃত্তি দেয়ার ব্যবস্থা করা হয়েছে। এ কারণে শিক্ষার্থী ঝরে পড়ার হারও কমেছে।

এ সময় তিনি শিশুদের বিদ্যালয়মুখী করারও পরামর্শ দেন। পরে তিনি প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিজয়ী ছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




আমাদের ভিজিটর

  • 207,638 জন ভিজিট করেছেন
© All rights reserved © 2019 ajkercrimetimes.com

Design and Developed By Sarjan Faraby